Katrina Kaif: রশ্মিকার পর এবার ক্যাটরিনা, তোয়ালে সরিয়ে বিকৃত করা হল নায়িকার ছবি...

Katrina Kaif Deepfake Photo: ডিপফেক নিয়ে উত্তাল সিনে ইন্ডাস্ট্রি। এরই মাঝে রশ্মিকার পর এবার এই মর্ফড ছবির শিকার ক্যাটরিনা কাইফ। টাইগার থ্রিয়ে(Tiger 3) তোয়ালে পরে যে অ্যাকশন দৃশ্যের শ্যুট করেছেন নায়িকা, সেই সিনেরই একটি ছবি বিকৃত করে প্রকাশ করা হয়েছে ইন্টারনেটে। তবে চুপ থাকার পাত্রী নন ক্যাট। কড়া পদক্ষেপ করলেন অভিনেত্রী।  

Updated By: Nov 7, 2023, 09:17 PM IST
Katrina Kaif: রশ্মিকার পর এবার ক্যাটরিনা, তোয়ালে সরিয়ে বিকৃত করা হল নায়িকার ছবি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত দুদিন ধরেই রশ্মিকা মন্দানার(Rashmika Mandanna) ডিপফেক ভিডিয়ো ঘিরে বিতর্ক তুঙ্গে। ইতোমধ্যেই এই বিষয়ে মুখ খুলেছেন রশ্মিকা স্বয়ং থেকে অমিতাভ বচ্চন। কিন্তু তাতে যে কোনও কাজের কাজ হয়নি, তার প্রমাণ পাওয়া গেল হাতেনাতে। রশ্মিকার এই ঘটনার দুদিনের মাথায় ডিপফেকের শিকার হলেন ক্যাটরিনা কাইফ(Katrina Kaif)। টাইগার থ্রিয়ে(Tiger 3) তোয়ালে পরে যে অ্যাকশন দৃশ্যের শ্যুট করেছেন নায়িকা, সেই সিনেরই একটি ছবি বিকৃত করে প্রকাশ করা হয়েছে ইন্টারনেটে।

আরও পড়ুন- Raima Sen Birthday: পরনে শাড়ি, সিঁথিতে সিঁদুর, জন্মদিনে নয়া লুকে রাইমা...

বর্তমানে 'টাইগার থ্রি' নিয়ে ব্যস্ত অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ছবিতে সলমানের মতোই ক্যাটকেও দেখা যাবে কঠিন অ্যাকশন করতে। টাইগার থ্রিয়ের তুর্কি হাম্মামে তোয়ালে পরে তাঁর একটি লড়াইয়ের দৃশ্য সম্প্রতি ইন্টারনেটে ঘুরছে।রশ্মিকার পর এবার ইন্টারনেটে ক্যাটরিনা কাইফের তোয়ালে পরে মারামারির দৃশ্যও বিকৃত করেছে হ্যাকাররা। 'ডিপফেক'  ব্যবহার করে মর্ফড করা হয়েছে নায়িকার ছবি।

'টাইগার থ্রি'-তে ক্যাটরিনা কাইফের বিখ্যাত টাওয়েল ফাইট সিকোয়েন্সের স্ক্রিনশট বিকৃত করা হয়েছে। মূল ছবিতে থাকা অবস্থায় ক্যাটকে তোয়ালে দিয়ে ঢেকে থাকতে দেখা যায়। তবে মর্ফড ছবিতে দেখা যাচ্ছে, বদলে যাওয়া বিকিনি পরে রয়েছেন অভিনেত্রী। সেই ছবির হাত ধরেই শুধু ক্যাটরিনা নয়, নাম জড়িয়েছে টাইগার থ্রি সিনেমার ও সলমান খানেরও। যদিও জনসমক্ষে এই বিষয়ে তাঁরা কোনও মন্তব্য করেননি তবে কড়া পদক্ষেপ করেছেন। আর সেই কারণেই একঘণ্টা পরই সোশ্যাল মিডিয়ার সমস্ত প্ল্যাটফর্ম থেকে অভিনেত্রীর ভুয়ো ছবি উড়ে যায়।

আরও পড়ুন- Tiger 3: সবচেয়ে বেশি অ্যাকশন সিকোয়েন্সের রেকর্ড! সলমানের 'ব্যাঘ্র' গর্জনে কাঁপছে বলিউড…

রশ্মিকার ভিডিয়ো সফল হওয়ার পরেই অভিনেত্রী বলেন, ‘এটা শেয়ার করে আমি সত্যিই মর্মাহত এবং অনলাইনে ছড়িয়ে পড়া আমাকে নিয়ে ডিপফেক ভিডিয়ো নিয়ে কথা বলতে হচ্ছে। সত্যি কথা বলতে কী, এটা শুধু আমার কাছেই নয়, আমাদের প্রত্যেকের কাছেই অত্যন্ত ভীতিকর, যারা প্রযুক্তির অপব্যবহারের কারণে আজ এত ক্ষতির সম্মুখীন। আজ একজন নারী এবং একজন অভিনেত্রী হিসেবে আমি আমার পরিবার, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য কৃতজ্ঞ যাঁরা আমার সুরক্ষা এবং সমর্থন। কিন্তু স্কুল বা কলেজে পড়ার সময় যদি আমার সঙ্গে এই ঘটনা ঘটে, আমি সত্যিই কল্পনা করতে পারি না যে কিভাবে আমি এটি মোকাবিলা করতে পারি। এই ধরনের ছবি বা পরিচয় চুরির মাধ্যমে আমাদের আরও বেশি সংখ্যক আক্রান্ত হওয়ার আগে আমাদের একটি সম্প্রদায় হিসাবে তৎপরতার সঙ্গে এটি মোকাবিলা করতে হবে’।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.