মমতা দিদি এক্সট্রিমলি স্মার্ট ও বিউটিফুল, চলচ্চিত্র উত্সবে মুখ্যমন্ত্রীর প্রশংসায় ভাই শাহরুখ

চলচ্চিত্র উত্সবে মমতা বন্দ্যোপাধ্যায়ের তারিফ করলেন শাহরুখ খান।   

Updated: Nov 10, 2018, 06:09 PM IST
মমতা দিদি এক্সট্রিমলি স্মার্ট ও বিউটিফুল, চলচ্চিত্র উত্সবে মুখ্যমন্ত্রীর প্রশংসায় ভাই শাহরুখ

নিজস্ব প্রতিবেদন: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের মঞ্চে ফের মাতিয়ে দিলেন কিং খান। বর্তমান পরিস্থিতি শিল্পই সবাইকে এক করতে পারে বলে মনে করিয়ে দিলেন শাহরুখ। বাঙালির বুদ্ধিমত্তার প্রশংসাও। আবার ছোট ভাইয়ের মতোই হাসির ছলেই দিদির তারিফ করলেন কিং খান। বললেন, 'মমতা দিদি এক্সট্রিমলি স্মার্ট অ্যান্ড বিউটিফুল'। তার ব্যাখ্যাও দিয়েছেন শাহরুখ। 

শাহরুখ বলেন,''মমতা দিদি একটা জিনিস নিশ্চিত করেছেন, দুটো বড় দায়িত্ব অমিতাভ বচ্চন ও আমাকে দেওয়া হয়েছে। এখানে এসে বলার দায়িত্ব বচ্চনজিকে দেওয়া হয়েছে। আর আমায় হাসিমস্করা অংশটি দিয়েছেন। গতবার বলেছিলেন, তুমি খালি বাংলা শিখে আসো। দু-চারটে লাইন বলে ঘরে চলে যাও''। 

শাহরুখের আক্ষেপ,''মাঝেমাঝে হিংসে হয়। ২৭ বছর ধরে ৭০টা ছবি করেছি। উত্সবে আমায় আমন্ত্রণ করা হয় নাচ-গানের জন্য। বুদ্ধিমান ও স্মার্ট নই সে কারণেই বোধহয়। কলকাতা নাইট রাইডার্সের সৌজন্যে 'সিটি অব জয়ে'র সঙ্গে যুক্ত হয়েছেন শাহরুখ। বারবার কলকাতায় আসার জন্য তাঁর বুদ্ধিমত্তা শাণিত হয়েছে হয়েছে বলে দাবি করলেন শাহরুখ। তাঁর কথায়, ''কলকাতায় আসার পর আমি স্মার্ট হয়ে উঠেছি'। আমার একটাও ছবি আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে নির্বাচিত হয় না। আগামী ১০ বছরে ভাল ছবি করার চেষ্টা করব''। তাঁর নতুন ছবি 'জিরো'র ট্রেলার দেখানোর জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন শাহরুখ খান। নেতাজি ইন্ডোরে পর্দায় চলে জিরোর ট্রেলার।

দেশজুড়ে অহিষ্ণুতার অভিযোগ করছে বিরোধীরা। সরাসরি সেই প্রসঙ্গে না গিয়েই পরিচালক মহেশ ভট্ট মনে করিয়ে দেন, সিনেমাই বিভেদ ভুলিয়ে মানুষকে এক করতে পারে। নিজের ভাষণের শুরুতেই মহেশ ভট্টের প্রসঙ্গের অবতারণা করে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান বলেন,''প্রযুক্তি কাছাকাছি আনলেও কোথাও এখনও রয়ে গিয়েছে বিভেদ। ক্লাসিকাল গান, জ্যাজ, ব্যালের মতো শিল্প, সিনেমা মানুষকে এক করতে পারে''। 

আরও পড়ুন- ''সুন্দর পরিবেশ'', মমতার জমানায় প্রথমবার চলচ্চিত্র উত্সবের মঞ্চে বললেন সৌমিত্র