Laxmi Puja 2022 : উত্তমকুমারের বাড়ির লক্ষ্মীপুজো, ঐতিহ্য ধরে রাখলেন নাতি গৌরব ও নাতবউ দেবলীনা

প্রত্যেকবারের মতো এবারও বড় লক্ষ্মীপ্রতিমা এনে সেখানে পুজো হল। লাল ট্রাডিশনাল শাড়ি, সোনার গয়না ও সোনার মুকুটে সাজানো হয় লক্ষ্মীপ্রতিমাকে। লক্ষ্মী প্রতিমার পাশে রাখা হয় বাড়ির অন্যান্য ঠাকুরের মূর্তি। ধুতি পরে পুজোয় বসতে দেখা যায় অভিনেতা গৌরবকে। পাশে ছিলেন তাঁর স্ত্রী অভিনেত্রী দেবলীনা কুমার। তাঁকেও আটপৌরে করে ট্রাডিশনাল শাড়ি পরতে দেখা যায়। ছিলেন পরিবারের অন্যান্য সদস্যরাও। ছিলেন তরুণকুমারের নাতি সৌরভ বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী ত্বরিতা চট্টোপাধ্যায়। প্রসঙ্গত সৌরভ হলেন তরুণকুমারের মেয়ের ছেলে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 9, 2022, 09:02 PM IST
Laxmi Puja 2022 : উত্তমকুমারের বাড়ির লক্ষ্মীপুজো, ঐতিহ্য ধরে রাখলেন নাতি গৌরব ও নাতবউ দেবলীনা

Laxmi Puja 2022, অনসূয়া বন্দ্যোপাধ্যায়: প্রত্যেকবারের মতো এবারও মহানায়ক উত্তমকুমারের বাড়িতে আয়োজিত হয়েছে কোজাগরী লক্ষ্মীপুজো। এই পুজোর ইতিহাস অবশ্য বেশ পুরনো। উত্তমকুমার জীবিত থাকাকালীনই এই পুজো হত সাড়ম্বরে। সেসময় ছিল পুজো ঘিরে এলাহি ব্যপার। ভিয়েন বসত। স্টুডিওর আর্ট ডিরেক্টররা এসে নাকি আলপনা দিতেন বলে শোনা যায়। ১৯৫০ সালে ছেলে গৌতমের জন্মের পর থেকেই ভবানীপুরের বাড়িতে লক্ষ্মীপুজো শুরু করেন মহানায়ক। তখন থেকেই প্রত্যেকবছর সেখানে কোজাগরী লক্ষ্মীপুজো হয়ে আসছে। এখন সেই পুজোর আয়োজন করেন উত্তরসূরীরা।

রবিবার কোজাগরী লক্ষ্মীপুজো করতে দেখা গেল উত্তমকুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায় ও দেবলীনা কুমারকে। সেখানে পৌঁছে গিয়েছিল Zee ২৪ ঘণ্টার ক্যামেরা। প্রত্যেকবারের মতো এবারও বড় লক্ষ্মীপ্রতিমা এনে সেখানে পুজো হল। লাল ট্রাডিশনাল শাড়ি, সোনার গয়না ও সোনার মুকুটে সাজানো হয় লক্ষ্মীপ্রতিমাকে। লক্ষ্মী প্রতিমার পাশে রাখা হয় বাড়ির অন্যান্য ঠাকুরের মূর্তি। ধুতি পরে পুজোয় বসতে দেখা যায় অভিনেতা গৌরবকে। পাশে ছিলেন তাঁর স্ত্রী অভিনেত্রী দেবলীনা কুমার। তাঁকেও আটপৌরে করে ট্রাডিশনাল শাড়ি পরতে দেখা যায়। ছিলেন পরিবারের অন্যান্য সদস্যরাও। ছিলেন তরুণকুমারের নাতি সৌরভ বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী ত্বরিতা চট্টোপাধ্যায়। প্রসঙ্গত সৌরভ হলেন তরুণকুমারের মেয়ের ছেলে। এদিন পাঁচালি পরে পুজো করতে দেখা যায় পুরোহিতকে। পুজোর ঘরের বাইরে উত্তমকুমার, তরুণকুমার সহ অন্যান্য প্রয়াত সদস্যদের ছবিতে মালা দিয়ে সাজিয়ে দিয়েছিলেন বাড়ির সদস্যরা। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

প্রত্যেকবারই উত্তমকুমারের বাড়ির পুজো দেখতে হাজির হন টলিউড ইন্ডাস্ট্রির অনেকেই। এবারও তার অন্যথা হয়নি। এদিন দেখা যায় অভিনেতা শুভ্রজিৎ দত্তকে। তিনি জানান, বহু বছর ধরে তিনি ওই বাড়ির পুজোয় সামিল হন। যখন থেকে তিনি অভিনয় করছেন, ঠিক তখন থেকেই। এছাড়াও একসময় যাঁরা উত্তমকুমারের সান্নিধ্য পেয়েছেন, তাঁরাও মহানায়কের বাড়ির পুজোয় সামিল হন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.