"লকড়ি কি কাঠি/ কাঠি পে ঘোড়া"-র মিন্নি এখন কী করেন, জানেন?

"লকড়ি কি কাঠি/ কাঠি পে ঘোড়া...." ছবির নাম মনে পড়ছে? নাসিরউদ্দিন শাহ ও শাবানা আজমি অভিনীত ১৯৮৩-র বিখ্যাত ছবি 'মাসুম'। খুব কম মানুষই আছেন, যাঁরা ছোটবেলায় এই গানটা শোনেননি। ছবির তিন খুদে চরিত্র রিঙ্কি, মিন্নি ও রাহুলের লিপে এই গান খুবই জনপ্রিয় হয়েছিল। সবচেয়ে বেশি নজর কেড়েছিল মাথায় মাথায় ছোট্ট দুটো পনিটেল করা একটা ছোট্ট বাচ্চা মেয়ে। মুখে মিষ্টি হাসি। ছবিতে যার নাম মিন্নি। আসল নাম আরাধনা শ্রীবাস্তব। সেই ছবির পর তিরিশ বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে। এখন কেমন আছে সেই 'মিন্নি'? চিনতে পারবেন তাঁকে দেখলে?

Updated By: Sep 2, 2016, 08:39 PM IST
"লকড়ি কি কাঠি/ কাঠি পে ঘোড়া"-র মিন্নি এখন কী করেন, জানেন?

ওয়েব ডেস্ক : "লকড়ি কি কাঠি/ কাঠি পে ঘোড়া...." ছবির নাম মনে পড়ছে? নাসিরউদ্দিন শাহ ও শাবানা আজমি অভিনীত ১৯৮৩-র বিখ্যাত ছবি 'মাসুম'। খুব কম মানুষই আছেন, যাঁরা ছোটবেলায় এই গানটা শোনেননি। ছবির তিন খুদে চরিত্র রিঙ্কি, মিন্নি ও রাহুলের লিপে এই গান খুবই জনপ্রিয় হয়েছিল। সবচেয়ে বেশি নজর কেড়েছিল মাথায় মাথায় ছোট্ট দুটো পনিটেল করা একটা ছোট্ট বাচ্চা মেয়ে। মুখে মিষ্টি হাসি। ছবিতে যার নাম মিন্নি। আসল নাম আরাধনা শ্রীবাস্তব। সেই ছবির পর তিরিশ বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে। এখন কেমন আছে সেই 'মিন্নি'? চিনতে পারবেন তাঁকে দেখলে?

হ্যাঁ, এটাই এখনকার মিন্নি বা আরাধনা। সেদিনের মিন্নির এখন পাঁচ বছরের একটি মেয়ে রয়েছে। মেয়ের জন্যই এখন জিঙ্গল বাঁধেন আরাধনা। সেইসময় শিশুশিল্পী হিসেবে বেশকিছু ছবিতে অভিনয়ের পর কানপুরে ফিরে যায় সেদিনের মিন্নি। পড়াশোনা শেষ করে সেখানেই। পুনে সিমবায়োসিস কলেজ অফ আর্টস অ্যান্ড কমার্স থেকে  স্নাতক হয়। যোগদান IT চাকরিতে। পরে মিউজিকের প্রতি তাঁর টান অনুভব করে হিন্দুস্থানি ভোকাল মিউজিকে মাস্টার্স ও ডক্টরেট করেন।

.