Tv Serial: যৌন হেনস্থার অভিযোগ অভিনেত্রীর, জনপ্রিয় ধারাবাহিকের প্রযোজকের বিরুদ্ধে দায়ের FIR...

Taarak Mehta Ka Ooltah Chashmaah: জেনিফার মিস্ত্রি বানসিওয়াল, যিনি 'তারক মেহতা কা উল্টা চশমা' ধারাবাহিকে শ্রীমতী রোশন সিং সোধির চরিত্রে অভিনয় করতেন, তিনি সম্প্রতি যৌন হেনস্থার অভিযোগ করেন সেই ধারাবাহিকের প্রযোজকের বিরুদ্ধে। এবার সেই মামলায় এফআইআর দায়ের করল পাওয়াই পুলিস।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jun 20, 2023, 05:59 PM IST
Tv Serial: যৌন হেনস্থার অভিযোগ অভিনেত্রীর, জনপ্রিয় ধারাবাহিকের প্রযোজকের বিরুদ্ধে দায়ের FIR...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইনি বিপাকে জড়ালেন 'তারক মেহতা কা উল্টা চশমা'র(Taarak Mehta Ka Ooltah Chashmaah) প্রযোজক অসিত মোদী(Asit Modi)। কিছুদিন আগেই তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার(Sexual Harassment) অভিযোগ আনেন এই ধারাবাহিকের(Tv Serial) জনপ্রিয় অভিনেত্রী জেনিফার মিস্ত্রি বানসিওয়াল(Jenifer Mistry Bansiwal)। এবার সেই অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার মামলা দায়ের করল মুম্বই পুলিশ(Mumbai Police)। তবে শুধু প্রযোজক অসিত মোদীই নন, একই অভিযোগে অভিযুক্ত ওই টেলি শোয়ের অপারেশন হেড সোহেল রামানি এবং নির্বাহী প্রযোজক যতীন বাজাজ।

আরও পড়ুন- Adipurush Row: ‘হনুমান ঈশ্বর নন, আমরা তাঁকে সেই আসনে বসিয়েছি’, মনোজের সাফাইয়ে বিক্ষোভ নেটপাড়ায়...

জেনিফার মিস্ত্রি বানসিওয়াল, যিনি এই ধারাবাহিকে শ্রীমতী রোশন সিং সোধির চরিত্রে অভিনয় করতেন, তিনি সম্প্রতি কর্মক্ষেত্রে যৌন হেনস্থার অভিযোগ করেন। তাঁর অভিযোগের তীর প্রযোজক অসিত মোদি, প্রজেক্ট হেড সোহেল রামানি ও কার্যনির্বাহী প্রযোজক যতীন বাজাজের বিরুদ্ধে। এরপরেই 'তারক মেহতা কা উল্টা চশমা'র প্রযোজক সহ ধারাবাহিকের অন্য দুই সদস্যের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগকারী অভিনেত্রীর বয়ান রেকর্ড করে পাওয়াই থানার পুলিস। সেসময়ই পুলিস জানিয়েছিল, খুব শীঘ্রই এই মামলায় অসিত কুমার মোদীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে। এবার পুলিশ সূত্রে খবর, ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ এবং ৫০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তবে এই মামলায় পাওয়াই পুলিস এখনও কাউকে গ্রেফতার করেনি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম জেনিফারের সঙ্গে যোগাযোগ করায় তিনি এই বিষয়ে প্রথমে কোনও মন্তব্য করতে চাননি। কিন্তু এরপর যখন সেই সংবাদমাধ্যম তদন্ত শুরু করে বিষয়টি নিয়ে তখন এই বিষয়ে কথা বলেন অভিনেত্রী। তিনি বলেন, ‘হ্যাঁ, আমি এই শো ছেড়ে দিয়েছি। এটা ঠিক যে গত ৬ মার্চ আমি তারক মেহেতা কি উলটা চশমার শেষ পর্ব শ্যুট করেছি। আমি সেট ছাড়তে বাধ্য হয়েছি কারণ আমাকে সোহেল রামানি ও যতীন বাজাজ ভীষণ অপমান করেছেন। আমি আগেই বলেছিলাম ৭ মার্চ হোলি ছিল এবং আমার বিবাহবার্ষিকী, তাই আমার হাফ ডে-র ছুটি লাগবে। কিন্তু ওরা কিছুতেই রাজি হয়নি, তখন আমি ২ ঘণ্টার ছুটি চাই। সেই সময় আমার উপর চেঁচাতে থাকে ওরা। চারবার আমায় সেট থেকে গেট আউট বলে চিৎকার করে। আমি অপমানিত হয়ে বেরিয়ে যাচ্ছিলাম। কিন্তু আমি যাতে বেরোতে না পারি সেই জন্য আমার গাড়ির গায়ে ঠেসান দিয়ে দাঁড়িয়ে ছিল যতীন। এমনকী স্টুডিয়োর গেট বন্ধ করে দেয়।’ 

আরও পড়ুন- Rathyatra: ইস্কনের রথের দড়ি টানলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সঙ্গে নুসরত-মিমি-সায়ন্তিকা, উপস্থিত ডোনাও...

তাহলে এতদিন তিনি চুপ ছিলেন কেন? জেনিফার বলেন, ‘আমি ১৫ বছর এই শো করছি। এই শো আমায় নাম, জনপ্রিয়তা, টাকা সব দিয়েছে। তাই আমি চুপ ছিলাম। তবে দুমাস পেরিয়ে গেছে, এবার মুখ খুলতেই হচ্ছে। আগেও এই শোয়ে হেনস্থার শিকার হয়েছি। আমি যখন প্রেগন্যান্ট ছিলাম তখন আমাকে বেআইনি ভাবে সরিয়ে দেওয়া হয়েছিল। এই শোয়ে পুরুষদের সব কথা শোনা হয়, কিন্তু মহিলাদের জন্য খারাপ জায়গা। এখানে সবাই বন্ডেড শ্রমিক। আগে থেকে বলে রাখা সত্ত্বেও একবার আমার হাফ ডে-র টাকা কাটা হয়। এমনকী প্রযোজক অসিত কুমার মোদী বহুবার আমাকে যৌন ইঙ্গিত দিয়েছেন। আমি ভয়ে সেগুলো এড়িয়ে গেছি। যদি কাজ না পাই আর, সেটাই ভাবতাম। কিন্তু পনেরো বছর এই শো করে যদি এই অভব্য ব্যবহার পাই, তাহলে নতুনদের সঙ্গে এরা কী করে, সেটা ভেবেই শিউরে উঠছি। আমি সর্বস্তরে অভিযোগ জানিয়েছি কিন্তু কোনও রিপ্লাই পাইনি। এরপর আইনি পথে যেতে হবে। আমার আইনজীবী বিষয়টি দেখছেন।’ যদিও প্রযোজনা সংস্থার তরফ থেকে এই অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছিল। সেই সময় প্রযোজক বলেন যে অভিনেত্রী প্রথম থেকেই কারোর কথা শুনতেন না, তাঁকে সরিয়ে দেওয়া তিনি বদলা নিতেই এই অভিযোগ করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.