Ashima Mukhopadhyay Death: ঘুমের মধ্যেই প্রয়াত 'চৌরঙ্গী' সুরকার অসীমা মুখোপাধ্যায়

অসীমা মুখোপাধ্যায় একাধারে গায়িকা, সুরকার ও প্রযোজক ছিলেন। তিনি চৌরঙ্গী, মেমসাহেব, বাঘবন্দী খেলার মতো ছবি প্রযোজনা করেছেন। তিনি অভিনেতা পার্থ মুখোপাধ্যায়ের স্ত্রী। 

Updated By: Feb 20, 2024, 03:35 PM IST
Ashima Mukhopadhyay Death: ঘুমের মধ্যেই প্রয়াত 'চৌরঙ্গী' সুরকার অসীমা মুখোপাধ্যায়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘুমের মধ্যেই চিরঘুমে চলে গেলেন প্রখ্যাত সুরকার অসীমা মুখোপাধ্যায়। মঙ্গলবার ভোররাতে প্রয়াত হলেন অসীমা মুখোপাধ্যায়। জানা গিয়েছে তিনি কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন। পারকিনসন্সের সমস্যা ছিল তাঁর। সেখান থেকে ঘুমের মধ্যেই কার্ডিয়াক অ্যারেস্ট। কলকাতায় তাঁর নিজ বাসভবেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। 

আরও পড়ুন, Anjana Bhowmick Passes Away: প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক, মা হারালেন নীলাঞ্জনা-চন্দনা

অসীমা মুখোপাধ্যায় একাধারে গায়িকা, সুরকার ও প্রযোজক ছিলেন। তাঁর সুরারোপিত ‘চৌরঙ্গী’ ছবির ‘বড় একা লাগে’ গানটি আজও সবার মুখে মুখে ঘোরে। চৌরঙ্গী ছা়ড়াও মেমসাহেব, বাঘবন্দী খেলার মতো ছবি প্রযোজনা করেছেন। তিনি অভিনেতা পার্থ মুখোপাধ্যায়ের স্ত্রী।  ধন্যি মেয়ে, অগ্নীশ্বর, বাঘ বন্দি খেলা, আমার পৃথিবী -র মতো জনপ্রিয় করেছেন পার্থ মুখোপাধ্যায়।  ২০১৭ সালের ২৫ ডিসেম্বর ৭০ বছর বয়সে মৃত্যুর হয় তাঁরও।

তাঁর সুরে গান গেয়েছেন মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়, শ্যামল মিত্র, সন্ধ্যা মুখোপাধ্যায়, আরতি মুখোপাধ্যায়, হৈমন্তী শুক্ল প্রমুখ। দীর্ঘ দিন কলকাতা এবং জামশেদপুর আকাশবাণীতে সহ-অধিকর্তা হিসাবে কর্মরত ছিলেন অসীমা মুখোপাধ্যায়। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ‘মহিষাসুরমর্দিনী’-তে আরতি মুখোপাধ্যায় ও শ্যামল মিত্রের সঙ্গে তাঁর গাওয়া ‘শুভ্র শঙ্খরবে’ গানটি আজও জনপ্রিয়। 

গত শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেছিলেন ‘চৌরঙ্গী’ ছবির অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। সেই শোকের খবর কাটতে না কাটতেই ফের খারাপ খবর বাংলা বিনোদন জগতে। 

আরও পড়ুন, Suhani Bhatnagar Death: মাত্র ১৯-এই প্রয়াত দঙ্গলের 'ববিতা'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.