Annapoorani Controversy: বিতর্কের মাঝেই চুপিসারে গায়েব ছবি! নেটফ্লিক্সে নেই 'অন্নপূর্ণী'

১ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পায়  অন্নপূর্ণী। এরপর ২৯ ডিসেম্বর থেকে নেটফ্লিক্সে সম্প্রচার শুরু হয় এই সিনেমার। তারপর থেকেই অন্নপূর্ণী-র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বেশ কয়েকটি সংগঠন। বিজেপি নেতা রমেশ সোলাঙ্কি অন্নপূর্ণী-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

Updated By: Jan 11, 2024, 05:28 PM IST
Annapoorani Controversy: বিতর্কের মাঝেই চুপিসারে গায়েব ছবি! নেটফ্লিক্সে নেই 'অন্নপূর্ণী'
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিতর্কের মাঝেই ওটিটি প্ল্যাটফর্ম থেকে চুপিসারে সরে গেল ছবি। এমনটাই হয়েছে নয়নতারা-র ছবি 'অন্নপূর্ণী'র ক্ষেত্রে। হিন্দু ব্রাক্ষ্মণের মেয়ে হিসেবে চিত্রিত অন্নপূর্ণী কীভাবে বিরিয়ানি রান্নার আগে নামাজ পড়ে, তা নিয়ে ক্ষোভ উগরে দেওয়া হয় বেশ কিছুু সংগঠনের তরফে। পাশপাশি 'শ্রীরামচন্দ্র বনবাসে থাককালীন তিনিও মাংস ভক্ষণ করতেন' বলে যে সংলাপ রয়েছে তা নিয়ে বিতর্ক তৈরি হয়। 

আরও পড়ুন, Ferdous-Srabanti: ভোটে জিততেই পদ্মাপারের নায়কের বুকে মাথা রাখলেন শ্রাবন্তী...

মঙ্গলবার বিশ্ব হিন্দু পরিষদকে চিঠি পাঠিয়ে ক্ষমাও চেয়ে নেয় জি স্টুডিয়ো। কিন্তু তাতেও স্বস্তি মেলেনি। অবশেষে নেটফ্লিক্স থেকে সরে গেল ছবিটি। ১ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পায়  অন্নপূর্ণী। এরপর ২৯ ডিসেম্বর থেকে নেটফ্লিক্সে সম্প্রচার শুরু হয় এই সিনেমার। তারপর থেকেই অন্নপূর্ণী-র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বেশ কয়েকটি সংগঠন। বিজেপি নেতা রমেশ সোলাঙ্কি অন্নপূর্ণী-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

এরপরেই এই তামিল ছবি দু'টি প্রথমসারির ওটিটি প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়া হয় ৷ আইনি লড়াইয়ের পরে নেটফ্লিক্স ও জি স্টুডিয়ো ওটিটি প্ল্যাটফর্ম থেকে নয়নতারার 'অন্নপূর্ণী' সরিয়ে দেওয়া হয়েছে। অভিযোগ নয়নতারার 'অন্নপূর্ণী' ছবিতে ভগবান রামকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। যার জেরে এই ছবির বিরোধিতায় সরব হয়েছেন সাধারণ মানুষ।

ছবির প্রধান মুখ নয়নতারা ও নির্মাতাদের বিরুদ্ধে প্রথমে মুম্বই এবং পরে বুধবার জব্বলপুরে এফআইআর দায়ের করা হয়। জব্বলপুরে এফআইআর দায়ের করেছে হিন্দু সংগঠন। তিনি বলছেন, ছবিতে এমন কিছু দৃশ্য রয়েছে, যা হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। মর্যাদা পুরুষোত্তম ভগবান রামকে অপমান করা হয়েছিল। এমনকী, ভগবান রামের বিরুদ্ধেও ছবিতে অনেক মন্তব্য করা হয়েছে। যার ফলে হিন্দু ভাবাবেগে আঘাত লেগেছে। শুধু তাই নয়, ছবিতে দেখানো হয়েছে 'লাভ জিহাদ'। জব্বলপুরের ওমাটি পুলিস স্টেশনে আইপিসির 153 এবং 34 ধারায় এই এফআইআর দায়ের করা হয়েছিল।

আরও পড়ুন, Shah Rukh Khan: ‘যখন মনে হয় সব ঠিক আছে, ঠিক তখনই আচমকা...’ আরিয়ানের মাদক মামলা নিয়ে মুখ খুললেন শাহরুখ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.