'৮/১২' ছবির নতুন গানে বিনয় বাদল দীনেশকে শ্রদ্ধার্ঘ Rupam Islam-এর

আগামী ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে ‘৮/১২’

Updated By: Aug 15, 2021, 10:45 AM IST
'৮/১২' ছবির নতুন গানে বিনয় বাদল দীনেশকে শ্রদ্ধার্ঘ Rupam Islam-এর

নিজস্ব প্রতিনিধি: ৭৫তম স্বাধীনতা দিবসে মুক্তি পেল পরিচালক অরুণ রায়ের  ‘৮/১২’ ছবির প্রথম গান ‘বিনয় বাদল দীনেশ’। এই গানের সুরকার এবং গীতিকার হলেন তরুণ সঙ্গীত পরিচালক সৌম্য ঋত, গানটি গেয়েছেন সংগীতশিল্পী রূপম ইসলাম।

পরিচালক অরুণ রায় জানান,"গানের কথা বলতে গেলে প্রথমেই বলি সৌম্য ঋত-এর  সঙ্গীত আমার সত্যিই খুব পছন্দ হয়েছে। 'বিনয় বাদল দীনেশ'-এর অনুপ্রেরণা এই সঙ্গীতের মধ্য দিয়ে  প্রতিফলিত"।গানের বিষয়ে রূপম জানান, "দেশাত্মবোধক সঙ্গীত আমার এক খুবই পরিচিত ক্ষেত্র। আমার বাবা মা দুজনেই ছিলেন দেশাত্মবোধক সঙ্গীত ও গণ সঙ্গীত তৈরি করেছেন। তাই এই ঘরানার গানের প্রতি আমার টান রয়েই গেছে। সৌম্য ঋত- এর সুর ও কথায়  ‘৮/১২’ ছবির জন্য  যে গান আমি গেয়েছি, তার অভিজ্ঞতা সত্যিই খুব আনন্দের। আমি ‘৮/১২’ ছবির  সম্পূর্ণ টিমকে অনেক শুভ কামনা জানাই।"

আরও পড়ুন:I-Day: Lata, Amitabh, Sonu, Shraddha-সহ ১৫ তারকাকে একসূত্রে বাঁধল 'হম হিন্দুস্তানি'
 
অন্যদিকে সঙ্গীত পরিচালক সৌম্য ঋত বললেন, "১৫ ই আগস্টে মুক্তি পেল ‘৮/১২’  ছবির প্রথম গান। রূপম  ইসলামের কণ্ঠে, আমার সুর করা এবং লেখা এই গান আসলে দেশ ও বিনয় বাদল দীনেশ এর মতোন প্রাতঃস্মরণীয় বিপ্লবীদের প্রতি আমার শ্রদ্ধার্ঘ। এই গানের সুর রক মিউজিক এবং প্যারেড ঘরানার সঙ্গীতের এক মিশ্রণ। আমি ধন্যবাদ অবশ্যই আমার সঙ্গীতের অন্যতম অনুপ্রেরণা রূপম ইসলামকে। তাঁর কণ্ঠের জাদুতে এই গান আরও প্রাণবন্ত হয়ে উঠেছে"। আগামী ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে ‘৮/১২’।

.