#wecan’tbreathe আন্দোলনে সামিল নুসরত, তোপ দাগলেন প্রধানমন্ত্রীকে

অক্সিজেন অমিল। ভিডিয়ো দেখেই কেঁদে ফেললেন নুসরত জাহান। 

Updated By: Apr 23, 2021, 10:03 AM IST
#wecan’tbreathe আন্দোলনে সামিল নুসরত, তোপ দাগলেন প্রধানমন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদন- চোখের জল আটকে রাখতে পারলেন না দেশের সাংসদ-অভিনেতা নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)। টুইটারে পোস্ট করলেন একটি ভিডিয়ো।তাতে মর্মান্তিক কিছু ছবি ভেসে উঠল। অক্সিজেনের (Oxygen) অভাবে ছুটে বেড়াচ্ছেন করোনা রোগীর আত্মীয়রা। কারও বাবা হাসপাতালের বিছানা থেকে লড়ছেন, কারও মা, ভাই বোন। সকলেই নিঃশ্বাস নিতে চাইছেন। কিন্তু অক্সিজেন অমিল।এই ভিডিয়ো দেখেই কেঁদে ফেললেন নুসরত জাহান। পরক্ষণেই ক্ষোভের সঙ্গে ফুঁসে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিরুদ্ধে।

একগুচ্ছ প্রশ্ন করার আছে তাঁর প্রধানমন্ত্রীকে (Prime Minister)। সেইগুলোই তুলে ধরলেন লোকসভার সাংসদ। তিনি লিখলেন, দেশে এই চরম সংকটের সময়ে প্রধানমন্ত্রী বাইরে অক্সিজেন রফতানি (Export) করছেন বলেই আজ দেশবাসীকে এই অভাবে পড়তে হয়েছে। তিনি লিখেছেন, ‘এ-দিকে তাঁর নিজের দেশের মানুষের নিঃশ্বাস নেওয়ার জন্য কাতরাচ্ছেন’। নীচে বড় বড় হরফে লিখেছেন, ‘এটা অপরাধ’। তিনি আরও লিখেছেন, দেশের জন্য সঠিক মজুত না রেখে ৬৫ শতাংশ টিকা কেন রফতানি করা হল? সবশেষে অমোঘ প্রশ্ন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ মত দেশের মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে টিকা দেওয়া যাবে না কেন?

 

গোটা দেশে এখন সবথেকে চর্চিত বিষয় অক্সিজেন সরবরাহ। বাঁচার জন্য, ধৈর্য ধরার জন্যও অক্সিজেন দরকার। বৃহস্পতিবার এমন টুইট করে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন প্রশান্ত কিশোর। এবার নুসরত জাহান। টুইটারে নুসরতের ৮ লক্ষ ১২ হাজার ফলোয়ার. তাই তাঁর এক আবেদনে সাড়া পড়ে গোটা দেশেই। এই মুহূর্তে সবথেকে বেশি চর্চায় হ্যাশট্যাগ ‘উই কান্ট ব্রিদ’। সেই আন্দোলনে অংশগ্রহণ করলেন নুসরতও।

এ-দিকে বৃহস্পতিবার অক্সিজেনের ঘাটতিপূরণ করতে একটি বৈঠক করেন প্রধানমন্ত্রী। সে কথা নিজের টুইটারে জানান নরেন্দ্র মোদী। লেখেন, ‘আজকের উচ্চপর্যায়ের বৈঠকে অক্সিজেন ঘাটতি নিয়ে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে, এমনকি অক্সিজেন সরবরাহের বিষয়টিরও পুনর্মূল্যায়ন করা হয়েছে’। তারপরই দেশের অক্সিজেনের দ্রুত ও মসৃণ পরিবহন নিশ্চিত করতে ৭ নির্দেশিকা জারি করে কেন্দ্র।

.