এএমআরআইতে অগ্নিকান্ডে শোক জানালেন রাজনৈতিক মহল

এএমআরআইতে অগ্নিকাণ্ডের ঘটনায় ময়নাতদন্তের সময় এটা নয়। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে গিয়ে এই মন্তব্য করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। বামফ্রন্টের তরফ থেকে ঘটনার জন্য শোকপ্রকাশের পাশাপাশি দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়।

Updated By: Dec 10, 2011, 10:35 AM IST

আমরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ময়নাতদন্তের সময় এটা নয়। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে গিয়ে এই মন্তব্য করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। বামফ্রন্টের তরফ থেকে ঘটনার জন্য শোকপ্রকাশের পাশাপাশি  দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়। সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থার হাল ফেরাতে মুখ্যমন্ত্রীকে উদ্যোগী হওয়ার দাবি জানান প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। আমরির অগ্নিকাণ্ডের মৃতদের এসকেএমে নিয়ে যাওয়ার পরই সেখানে যেতে শুরু করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। চলে আসেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। দোষীদের গ্রেফতার করে তাঁদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে আশাপ্রকাশ করেন তিনি। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী এবং বিধানসভার স্পিকারকে শনিবার শোকদিবস পালনেরও প্রস্তাব দিয়েছেন  বলে জানিয়েছেন সূর্যকান্তবাবু।

আমরিতে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে বিকেলে এসএসকেএমে আসেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেইসময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্‍‍‍ হয় তাঁর। মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা নিয়ে দুজনের কিছুক্ষণ কথাও হয়। পরে মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেন বিমান বসু। কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন।  গোটা ঘটনায় বামফ্রন্টের তরফে দুঃখপ্রকাশ করা হয়। আগেই বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর তরফে প্রকাশিত এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, আমরি অগ্নিকাণ্ডের  ঘটনায় তাঁরা গভীরভাবে শোকাহত। পরিস্থিতি মোকাবিলায় হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রশাসনের তরফে আরও তত্পরতার দাবি জানানো হয়েছে। ঘটনায় নিহতদের পরিবারবর্গ ও আহতদের ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান। পাশাপাশি, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের অবিলম্বে শাস্তির দাবি জানানো হয়েছে। 
 

কংগ্রেসের পক্ষ থেকে সেচমন্ত্রী মানস ভুইঞাঁ ও প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্যও হাসপাতালে যান। সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থার হাল ফেরাতে মুখ্যমন্ত্রীকে উদ্যোগী হওয়ার দাবি জানান তিনি।  রাজ্য বিজেপির পক্ষ থেকেও মৃতদের পরিবারকে শোক জানানো হয়েছে।

.