সিরিয়ার উদ্বাস্তু শিশুদের পাশে দাঁড়িয়ে ট্রোলড হলেন প্রিয়াঙ্কা, ছাড়লেন না জবাব দিতেও

Updated By: Sep 11, 2017, 09:02 PM IST
সিরিয়ার উদ্বাস্তু শিশুদের পাশে দাঁড়িয়ে ট্রোলড হলেন প্রিয়াঙ্কা, ছাড়লেন না জবাব দিতেও

ওয়েব ডেস্ক: সম্প্রতি, ইউনিসেফ-এর প্রতিনিধি হিসাবে প্রিয়াঙ্কা চোপড়া গিয়েছিলেন জর্ডনের একটি উদ্বাস্তু ক্যাম্পে। ‌যেখানে সিরিয়া থেকে আসা উদ্বাস্তু বহু শিশুই রয়েছে। সেই সমস্ত শিশুদের সঙ্গে বেশকিছুক্ষণ সময় কাটান প্রিয়াঙ্কা। আর সেই সব ছবি নিজের সোশ্যাল সাইটে পোস্টও করেন পিগি চপস। লেখেন, '‍'‍সারা বিশ্বের উচিত সিরিয়ার উদ্বাস্তু শিশুদের সাহা‌য্যার্থে, তাঁদেরকে সুস্থ জীবন ও শিক্ষার আলো দিতে আরোও বেশি করে উদ্যোগী হওয়া'‍'‍।  আর তাঁর এই পোস্টের পরই টুইটারে ট্রোলড হন প্রিয়াঙ্কা। 

এক ভারতীয় প্রিয়াঙ্কাকে সরাসরি প্রশ্ন করে বসেন। বলেন, '‍'‍প্রিয়াঙ্কা কেন ভারতের প্রত্যন্ত অঞ্চলগুলিতে ‌যান না? সেখানে বহু শিশু খাবারের অপেক্ষায় রয়েছে'‍'‍।

তবে এসব কথা শুনে পিগি চপস অবশ্য বসে থাকার পাত্রী নন। তিনিও পাল্টা উত্তর দিয়ে সেই ব্যক্তিকে চুপ করিয়ে দিয়েছেন। উত্তরে টুইটারে প্রিয়াঙ্কা লিখেছেন '‍'‍আমি গত ১২ বছর ইউনিসেফ ইন্ডিয়ার প্রতিনিধি হিসাবে কাজ করছি এবং ভারতের বিভিন্ন প্রান্তে গিয়েছি। কিন্তু আপনি কী করেছেন রবীন্দ্র গৌতম? একজন শিশুর সমস্য কি অন্য শিশুর থেকে কম?'‍'‍

প্রিয়াঙ্কা আরও বলেন, বিশ্বের সবার উচিত এই সমস্ত শিশুদের জন্য এগিয়ে আসা। আর এখন ‌যদি সকলে এগিয়ে না আসে তাহলে এই শিশুরাই শিক্ষার অভাবে পরবর্তীকালে সন্ত্রাসবাদকে আপন করে নেবে। ‌যা আমাদেরই ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে সংকট তৈরি করবে।

 

প্রসঙ্গত, গৃহ‌যুদ্ধে বিধ্বস্ত সিরিয়া থেকে বহু মানুষ জর্ডন, তুরস্ক, ইরাক, মিশর, লেবানন সহ বিভিন্ন প্রান্তে গিয়ে আশ্রয় নিয়েছে। সেই সমস্ত শিশুদের জন্য এখনও শিক্ষার ব্যবস্থা হয়নি। আর তাদের পাশে দাঁড়িয়েছে ইউনিসেফ। আর দেশি গার্ল প্রিয়াঙ্কা ইউনিসেফের প্রতিনিধি হিসাবেই কাজ করছেন।

 

 

A post shared by Priyanka Chopra (@priyankachopra) on

 

A post shared by Priyanka Chopra (@priyankachopra) on

.