প্রয়াত 'শোলে'র অভিনেতা রাজ কিশোর

প্রয়াত জনপ্রিয় হিন্দি ছবি 'শোলে'র অভিনেতা রাজ কিশোর। শুক্রবার, রাত ১.৩০ নাগাদ মুম্বইয়ের গোড়েগাঁওয়ে নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ মুম্বইয়ের আরিয়া শশ্মানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 

Updated By: Apr 6, 2018, 09:30 PM IST
 প্রয়াত 'শোলে'র অভিনেতা রাজ কিশোর

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত জনপ্রিয় হিন্দি ছবি 'শোলে'র অভিনেতা রাজ কিশোর। শুক্রবার, রাত ১.৩০ নাগাদ মুম্বইয়ের গোরেগাঁওয়ে নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ মুম্বইয়ের আরিয়া শশ্মানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 

'শোলে' এমন একটা হিন্দি ছবি যেখানে প্রতিটি চরিত্রই ভীষণ জনপ্রিয়। সে বীরু-জয় (ধর্মেন্দ্র-অমিতাভ বচ্চন), গব্বর সিং-ই ( আমজাদ খান) হোক, কিংবা কোনও সংক্ষিপ্ত চরিত্র। 'শোলে' ছবিতে জেলবন্দি ক্ষৌরকার (হরিরাম নাই) এর চরিত্রে অভিনয় করেছিলেন রাজ কিশোর। সেটি সংক্ষিপ্ত চরিত্র হলেও সেটি সিনেমাপ্রেমীদের মনে দাগ কেটেছিল। এই ছবিতে অমিতাভ বচ্চন ও ধর্মেন্দ্রর সঙ্গে একটি মজার দৃশ্যে অভিনয় করতেও দেখা গেছে রাজ কিশোরকে। শুধু তাই নয়, ছবিতে জেলারের সঙ্গে একটি দৃশ্যেও মন কেড়েছিলেন অভিনেতা রাজকিশোর।

তবে শুধু 'শোলে'-ই নয়,  'দিবার', 'পরশন', 'রাম অউর শ্যাম', 'হরে রাম, হরে কৃষ্ণ' সহ একাধিক ছবিতেও কাজ করেছেন অভিনেতা রাজকিশোর। 

আরও পড়ুন- শাহিদ কাপুর, দিব্যাঙ্কা ত্রিপাঠী, রোহিত শর্মাদের এই এলিয়েন ডান্স দেখেছেন?

.