আরিয়ানের জন্মের দুসপ্তাহ পর সন্তানকে ভ্যানিটি ভ্যানে রেখে সাক্ষাৎকার দেন গৌরী

প্রথমবার বাবা-মা হওয়ার পর কেমন ছিল তাঁদের সেই অনুভূতি। সাক্ষাৎকারে খোলসা করেছিলেন শাহরুখ।

Updated By: Nov 14, 2019, 07:57 PM IST
আরিয়ানের জন্মের দুসপ্তাহ পর সন্তানকে ভ্যানিটি ভ্যানে রেখে সাক্ষাৎকার দেন গৌরী

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে বদলে গেছে অনেক কিছুই। এখন তিনি বলিউড কিং। পাশাপাশি, তিন সন্তানকে নিয়ে সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন শাহরুখ-গৌরী। তাঁদের বড় ছেলে আরিয়ানের বয়স এখন ২২। খানিকটা বাবার মতোই দেখতে হয়েছে সে। আচমকা দেখলে হয়তবা তাঁকে ছোট শাহরুখ বলেই ভুল করতে পারেন যে কেউ। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে শাহরুখ-গৌরীর একটি পুরনো সাক্ষাৎকারের ভিডিয়ো। যে সাক্ষাৎকারটি বলিউডের কিং আর তাঁর 'ফার্স্ট লেডি' দিয়েছিলেন আরিয়ানের জন্মের ঠিক পরপর। প্রথমবার বাবা-মা হওয়ার পর কেমন ছিল তাঁদের সেই অনুভূতি। সাক্ষাৎকারে খোলসা করেছিলেন শাহরুখ।

সালটা ছিল ১৯৯৭। নভেম্বর মাসের ১৩ তারিখ গৌরী-শাহরুখের জীবনে এসেছিল তাঁদের প্রথম সন্তান। আরিয়ানের জন্মের পর সেই অনুভূতি শাহরুখ-গৌরীর কাছে একটু অন্যরকম হবে সেটাই স্বাভাবিক। জানা যায়, আরিয়ানের জন্মের ঠিক দু-সপ্তাহ পর সিমি গারেওয়ালের টক শোতে গৌরীকে নিয়ে হাজির হন শাহরুখ। গৌরী যখন সাক্ষাৎকারের জন্য শ্যুটিং করছিলেন সেসময় আরিয়ানকে শাহরুখের ভ্যানিটি ভ্যানেই ছিলেন সবিতা ছিব্বর। গৌরীকে শ্যুটিংয়ের মাঝে মাঝে উঠে গিয়ে আরিয়ানকে খাইয়ে আসতে হচ্ছিল। সাক্ষাৎকারের শুরুতেই গৌরীকে সিমি গারেওয়াল বলেন, ''সত্যি মা হিসাবে তোমাকে বেশ দেখাচ্ছে। বেশ বোঝা যাচ্ছে তুমি নতুন মা হয়েছে। তুমি কি মাতৃত্ব বিষয়টা অনুভব করছো? '' উত্তরে গৌরীকে বলতে শোনা যায়, ''হ্যাঁ, আমি এই অনুভূতিটা উপভোগ করতে চাই, তবে আমি খুব ক্লান্ত।''

আরও পড়ুন- ঘরে বাইরে আজ: মেদিনীপুর থেকে পড়াশোনার জন্য কলকাতায় আসা, তারপর অভিনয়, গায়ের রং নিয়ে অনেক কথাই শুনতে হয়েছিল, খোলামেলা তুহিনা

ছবি: ছোট্ট আরিয়ানকে কোলে নিয়ে শাহরুখ, সঙ্গে গৌরী খানের মা সবিতা ছিব্বর

ছবি-ছোট্ট আরিয়ানকে কোলে নিয়ে গৌরী খান

সিমি গারেওয়াল শাহরুখকে প্রশ্ন করেন, মা হওয়ার আগের গৌরীর অনুভূতি, সন্তান জন্ম দেওয়ার প্রসব যন্ত্রণা সবকিছুর সময় তুমি কি গৌরীর সঙ্গে ছিলে? উত্তরে শাহরুখ বলেন, '' আমি ঠিক জানি না প্রসব যন্ত্রণার অনুভূতি কেমন, প্রসব যন্ত্রণার সময় মহিলাদের জোরে জোরে শ্বাস নিতে বলা হয়, তবে গৌরী তো সেটা করছিল না।'' শাহরুখের কথার সঙ্গে পাশ থেকে গৌরী বলেন, ''আমি তো তখন চিৎকার করছিলাম।'' শাহরুখ পাল্টা বলেন, ''গৌরী অদ্ভূতভাবেই চেঁচাচ্ছিল। সিনেমাতে যেমন দেখায় তেমন নয়।'' শাহরুখকে থামিয়ে হাসতে হাসতে গৌরীকে পাল্টা বলতে শোনা যায়, আসলে আমার সিজারিয়ান ডেলিভারি হয়েছে, তাই অতটাও বুঝি নি। 

সিমি গারেওয়াল শাহরুখের কাছে জানতে চান, তিনি গৌরীর ডেলিভারির সময় অপারেশন থিয়েটারে ছিলেন কিনা? উত্তরটা অবশ্য গৌরী খানই দিয়ে দেন। গৌরীর কথায়, সেসময় শাহরুখ সন্তান জন্মের ছবি, আরিয়ানের প্রথম ছবি তুলতেই ব্যস্ত ছিল। 

আরিয়ান জন্মের তিন বছর পর ২০০০ সালে দ্বিতীয়বার সন্তানের জন্ম দেন গৌরী খান। আর এই সন্তান হলেন সুহানা খান। বর্তমানে আরিয়ান ও সুহানা দুজনেই বেশ বড় হয়ে গিয়েছে। পরবর্তীকালে অবশ্য শাহরুখ-গৌরীর জীবনে আসে আব্রাম। যদি আব্রামের জন্ম হয় সারোগেসির মাধ্যমে।  

.