হৃদরোগে আক্রান্ত হয়ে অকালে প্রয়াত শ্রীদেবী

দুবাইয়ে বিয়ের অনুষ্ঠান থেকে হোটেলে ফিরে ক্লান্ত অভিনেত্রী স্নান করতে যান।  কিন্তু দীর্ঘক্ষণ কেটে গেলেও বাথরুম থেকে বের হননি শ্রীদেবী ।

Updated By: Feb 25, 2018, 08:47 AM IST
হৃদরোগে আক্রান্ত হয়ে অকালে প্রয়াত শ্রীদেবী

নিজস্ব প্রতিবেদন :  চাঁদের দেশে 'চাঁদনি'। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শ্রীদেবী। দুবাইতে বিয়ের অনুষ্ঠানে গিয়ে অকাল প্রয়ান বলিউড অভিনেত্রীর । স্বামী বনি কাপুর এবং মেয়ে খুশিকে নিয়ে বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। হোটেলের বাথরুমে হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৪ বছর বয়সে চলে গেলেন শ্রীদেবী।  

দুবাইয়ে বিয়ের অনুষ্ঠান থেকে হোটেলে ফিরে ক্লান্ত অভিনেত্রী স্নান করতে যান।  কিন্তু দীর্ঘক্ষণ কেটে গেলেও বাথরুম থেকে বের হননি শ্রীদেবী । আধঘন্টা পর বাথরুমের জল উপচে পড়ে হোটেলের ঘরে ঢুকে পরে । সেই সময় হোটেলের ঘরেই ছিলেন স্বামী বনি কাপুর। এরপরেই দরজা ভেঙে অভিনেত্রীর নিথর দেহ উদ্ধার করা হয় ।  শ্রীদেবীর আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বলিউড।

শিশু শিল্পী হিসেবে 'জুলি' ছবিতে আত্মপ্রকাশ শ্রীদেবীর। ১৯৭৮ সালে 'সলভা সওয়ান'  ছবি দিয়ে বলিউডে অভিষেক এই দক্ষিণী তারকার। এরপর বক্স অফিসে একের পর এক হিট ছবি  দর্শকদের উপহার দেন শ্রীদেবী।  তার মধ্যে উল্লেখযোগ্য  'মাওয়ালি', 'তোফা', 'মিস্টার ইন্ডিয়া', 'চাঁদনি', 'সদমা', 'লহমে'।  অভিনয় এবং শাস্ত্রীয় নৃত্যে সমান পারদর্শী ছিলেন তিনি। দীর্ঘ চার দশক ধরে নানা রঙয়ের ছবিতে অভিনয় করেছেন তিনি। তেলেগু, কন্নড় হিন্দি ছবিতে দাপুটে অভিনয় করেছেন শ্রীদেবী ।  তামিল, মালায়লম ছবিতেও অভিনয় করেছেন তিনি । অন্যধারার ছবিতেও তিনি সমান ভাবে সফল। পাশাপাশি ছোট পর্দাতেও বাজিমাত করেছেন শ্রীদেবী।

'নাগিন', 'মিঃ ইন্ডিয়া'র জন্য ফিল্ম   ফেয়ার পুরস্কার পান তিনি । মোট পাঁচটি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড সহ নানান পুরস্কার পেয়েছেন তাঁর বলিউডি কেরিয়ারে।  ২০১৩ সালে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হন অভিনেত্রী শ্রীদেবী। অভিনেত্রীর প্রয়াণে বলিউড থেকে ভক্তরা সকলেই শ্রদ্ধা জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।

.