Subhashree Ganguly: রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ, ট্রোলে জেরবার শুভশ্রী

Subhashree Ganguly: বৃহস্পতিবার প্রয়াত ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। এদিন বিকেলে বাকিংহাম প্যালেস থেকে তাঁর মৃত্যু খবর ঘোষণা করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিস ৯৬ বছর। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ করে ট্রোলড শুভশ্রী।

Updated By: Sep 9, 2022, 05:37 PM IST
Subhashree Ganguly: রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ, ট্রোলে জেরবার শুভশ্রী

Subhashree Ganguly, Queen Elizabeth II, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোশ্যাল মিডিয়ায় প্রায়শই ট্রোলের মুখে পড়েন তারকারা। তবে সেই ট্রোলের সংখ্যাটা কারোর ক্ষেত্রে কম, কারোর আবার এতই বেশি যে, যেকোনও কারণেই কটাক্ষের মুখে পড়েন তাঁরা, সেটা সিনেমা হোক বা তাঁদের ব্যক্তিগত জীবন। টলিউডে যাঁরা বারংবার ট্রোলের মুখে পড়েন তারমধ্যে অন্যতম শুভশ্রী। বেশ কিছুদিন ধরেই কখনও তাঁর ছবি ‘ধর্মযুদ্ধ’, কখনও বা ‘বিসমিল্লাহ’-র কারণে ট্রোলের মুখে পড়েছেন কখনও আবার ব্যক্তিগত জীবনে ঘুরতে গিয়ে ট্রোলের মুখে পড়েছেন নায়িকা। তবে এবার ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ করে ট্রোলড শুভশ্রী।

আরও পড়ুন: Brahmastra: মার্ভেল বা ডিসিকেও টেক্কা দিতে পারে আলিয়া-রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’!

বৃহস্পতিবার প্রয়াত ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। এদিন শেষ কয়েক ঘণ্টা ধরেই তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক বলে জানা যায়। সেই খবর পেয়ে স্কটল্যান্ডের বালমোরের রাজপ্রসাদে ছুটে আসেন তাঁর চার পুত্র সহ পরিবারের সদস্য ও ব্রিটেনের বিশিষ্ট মানুষজনরা। অবশেষে বিকেলে বাকিংহাম প্যালেস থেকে তাঁর মৃত্যু খবর ঘোষণা করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিস ৯৬ বছর। ১৯৫২ সালে তাঁর বাবা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর সিংহাসনে বসেন তিনি। দীর্ঘ ৭০ বছরের বেশি সময় ব্রিটেনের সিংহাসনে আসীন ছিলেন তিনি। দ্বিতীয় এলিজাবেথই ইংল্যান্ডের এযাবৎ সবচেয়ে দীর্ঘ সময় সিংহাসনে থাকা সম্রাজ্ঞী। বাকিংহাম প্যালেস থেকে এক বার্তায় বলা হয়েছে, বালমোরে বৃহস্পতিবার দুপুরে প্রয়াত হয়েছেন দ্বিতীয় এলিজাবেথ। জুনেই বেশ ধুমধাম করে রানির ৭০ বছর ক্ষমতায় থাকা উদযাপন করা হয়েছিল। দুদিন আগেও ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন রানি। তবে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন রানি। ভালোভাবে চলাফেরাও করতে পারতেন না। বৃহস্পতিবার তাঁর শরীর হঠাৎই খারাপ হয়ে যায়। পরিস্থিতি বুঝে বালমোরে ছুটে আসেন যুবরাজ চার্লস, রাজকুমারী অ্যান, উইলিয়াম, হ্যারি সহ রাজপরিবারের সদস্যরা। তাঁর হাত ধরে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদে বসেছেন ১৫ জন।

আরও পড়ুন: Bipasha Basu Baby Shower: মাছ, মিষ্টি অ্যান্ড মোর! শাঁখা-পলা-সিঁদুর পরে বাঙালি মতে সাধ ভক্ষণ বিপাশার

বৃহস্পতিবার তাঁর মৃত্যু সংবাদে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বলিউড ও টলিউডের তারকারা। রানির একটি ছবি শেয়ার করে শুভশ্রী তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ক্যাপশনে লিখেছেন, ‘আমার পুরো জীবন, সেটা ছোট হোক বা বড়, তোমাদের কাজে উৎসর্গ করলাম। কুইন এলিজাবেথ, রেস্ট ইন পিস’। এই পোস্টের পর থেকেই ট্রোল হতে শুরু করেন শুভশ্রী। এক নেটিজেন লেখেন, ‘মন থেকে এখনও দাসত্ব যায়নি।’ আরেকজন লিখেছেন, ‘এটা কারোর মৃত্যুর ক্যাপশন হলো?’, এক ব্যক্তি লিখেছেন, ‘নিজের দেশের ইতিহাস পড়ুন’, আরেক নেটিজেন লিখেছেন ‘দেশ স্বাধীন হয়ে গেছে, এখন আর গোলামি করতে হবে না’, ‘এই ক্যাপশনের মানে না বুঝেই কপি করে দিয়েছেন!’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.