চলে গেলেন সুপ্রিয়া দেবী

প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেত্রী সুপ্রিয়া দেবী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। হৃদ রোগে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে নিজের বাড়িতেই মৃত্যু হয় বর্ষীয়ান ওই অভিনেত্রীর।

Updated By: Jan 26, 2018, 01:43 PM IST
চলে গেলেন সুপ্রিয়া দেবী

নিজস্ব প্রতিবেদন : প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেত্রী সুপ্রিয়া দেবী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। হৃদ রোগে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে নিজের বাড়িতেই মৃত্যু হয় বাংলা স্বর্ণযুগের ওই অভিনেত্রীর। জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

১৯৩৫ সালের ৮ জানুয়ারি জন্ম হয় সুপ্রিয়া দেবীর। মাত্র ৭ বছর বয়স থেকেই একটু একটু করে অভিনয় জগতে আসতে শুরু করেন তিনি। দীর্ঘ ৫০ বছর ধরে বাংলা সিনেমা জগতে তাঁর অবদান অনস্বীকার্য।

আরও পড়ুন : প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী আভা মুখোপাধ্যায় 

ঋত্বিক ঘটকের ‘মেঘে ঢাকা তারা’-র নীতা হোক কিংবা ‘দেবদাস’–এর চন্দ্রমুখী, কিংবা ‘দুই পুরুষ’-এর বিমলা কিংবা ‘বন পলাশীর পদাবলী’র পদ্মা, প্রত্যেকটি সিনেমায় তাঁর উপস্থিতি যেন উজ্জ্বল হয়ে রয়েছে বাঙালি দর্শকের কাছে। উত্তম কুমার থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়, বাংলার তাবড় অভিনেতাদের সঙ্গে দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। সুপ্রিয়া দেবীর মৃত্যুতে বাংলা চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে।

দক্ষ অভিনয়, অনবদ্য কৌশল এবং তাঁর মুন্সিয়ানার জন্য ফিল্মফেয়ার, পদ্মশ্রী, বঙ্গ বিভূষণ সহ একাধিক সম্মানে ভূষিত হয়েছেন তিনি।

 

.