গবুচন্দ্রের অঙ্গুলি হেলনে বদলে গেল হবুচন্দ্রের 'বোম্বাগড়' তারপর?

পুজোয় মুক্তি পেতে চলেছে 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'

Updated By: Sep 12, 2021, 10:57 AM IST
গবুচন্দ্রের অঙ্গুলি হেলনে বদলে গেল হবুচন্দ্রের 'বোম্বাগড়' তারপর?

নিজস্ব প্রতিবেদন: পুজোয় সবাইকে বোম্বাগড় যাওয়ার ডাক দিয়েছেন প্রযোজক দেব (Dev)। বোম্বাগড়ের রাজা হবুচন্দ্র ও তাঁর মন্ত্রী গবুচন্দ্রের কাহিনিই পর্দায় তুলে আনছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় (Aniket Chatterjee) ও প্রযোজক দেব। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের কাহিনী অবলম্বনে তৈরি হয়েছে নতুন ছবি 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' (Hobuchandra Raja Gobuchandra Mantri)। ছবির সংগীত পরিচালনা করেছেন কবীর সুমন (Kabir Suman)। শনিবার অনলাইনে প্রকাশিত হল এই ছবির ট্রেলার। 

ট্রেলারের শুরুতেই শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee)। আসলে এই গল্পের কথক তিনি। তিনিই দর্শকদের ঘুরে দেখালেন বোম্বাগড়। পরিচয় করিয়ে দিলেন সেই রাজ্যের রাজা হবুচন্দ্র ও রানিমার সঙ্গে। ধনে সম্পদে পরিপূর্ণ সেই রাজ্যের প্রজারা আনন্দেই দিন কাটাচ্ছিল। রাজাও কন্যাসন্তানের জন্মের পর দুহাতে প্রজাদের ধনসম্পত্তি বিলিয়ে দিচ্ছিলেন। কিন্তু এমন সময়েই সেই রাজ্যে এসে হাজির হন মন্ত্রী গবুচন্দ্র। শক্তহাতে রাজ্য়ের হাল ধরে সে। প্রজাদের জীবন অতিষ্ঠ করে দেয় গবুচন্দ্র। এরপর কী হয়, তার উল্লেখ অবশ্য ট্রেলারে নেই, তারজন্য পুজোয় সময় পৌঁছে যেতে হবে সিনেমাহলে। 

আরও পড়ুন: ক্যামেরাবন্দি Nikhil Jain, 'খেলা বদলাবে' বার্তা Nusrat Jahan-কে!

‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের গরমের ছুটিতে। কিন্তু করোনা অতিমারির কারণে পিছিয়ে যায় ছবির মুক্তি। ২০১৯ সালে রামোজি ফিল্ম সিটিতে তৈরি করা হয়েছিল রাজকীয় সেট। সেখানেই শ্যুটিং হয়েছে ছবির বেশিরভাগ অংশের। ছবিতে রাজা হবুচন্দ্রের চরিত্রে অভিনয় করেছেন শ্বাশত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) ও তাঁর মন্ত্রী গবুচন্দ্র হলেন খরাজ মুখোপাধ্যায় (Kharaj Mukherjee)। হবুচন্দ্রের রানির ভূমিকায় রয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)। এছাড়াও রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায় (Subhashis Mukherjee)। অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত ও দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারস নিবেদিত এই ছবিটি আদ্যপান্তই ছোটদের রূপকথার ছবি। তবে রূপকথার মোড়কে কি রয়েছে পলিটিক্যাল স্যাটায়ার, তা জানা যাবে ছবি রিলিজের পর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.