Vidya Balan: নিজেকে ভালোবাসুন, অনুপ্রেরণার গল্প শেয়ার করলেন বিদ্যা বালান

Vidya Balan: সোশ্যাল মিডিয়ায় নিজেকে ভালোবাসার এক গল্প শেয়ার করেছেন বিদ্যা, যা অনুপ্রাণিত করবে সবাইকে। বিদ্যা লেছেন, 'আজ আমি নিজেকে সম্পূর্ণরূপে ভালোবাসি আর কোন দিক থেকে ছবি নেওয়া হচ্ছে আমি তার পরোয়াই করিনা। আমি আমার মুখের কোনও দিক দেখাতে ভয় পাই না। এখন আমি শুধু আমার ডান প্রোফাইল পছন্দই করি না, আমি ভালোবাসি। আমার ডান প্রোফাইল আগের থেকে বদলে গেছে বলেই যে আমি ভালোবাসি, তা নয়। আমার মনে হয়, আমার নিজেকে দেখার ভঙ্গি বদলে গেছে'।

Updated By: Aug 22, 2022, 09:29 PM IST
Vidya Balan: নিজেকে ভালোবাসুন, অনুপ্রেরণার গল্প শেয়ার করলেন বিদ্যা বালান

Vidya Balan, ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের অন্যান্য নায়িকাদের থেকে অনেক ক্ষেত্রেই বেশ আলাদা বিদ্যা বালান। তাঁর সমাজের প্রতি দায়বদ্ধতা বা তাঁর জীবনের প্রতি দৃষ্টিভঙ্গি বারংবারই তাঁকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে। প্রায়ই বডি শেমিংয়ের মুখে পড়েছেন তিনি কিন্তু তাঁর নিজের শরীর নিয়ে কথা বলতে কখনও পিছপা হননি সাহসী বিদ্যা। এমনকী তাঁর শাড়ি স্টেটমেন্টও তাঁকে আলাদা করেছে অন্যদের তুলনায়। সাম্প্রতিক ইনস্টাগ্রাম পোস্টে বিদ্যা বালান শেয়ার করেছেন তাঁর জীবনের এক অভিজ্ঞতার কথা। আয়নার সামনে দাঁড়িয়ে দুটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন এক ফ্যানের সঙ্গে তাঁর সেলফি তোলার ঘটনা, যেখান থেকে জীবনের এক অন্যতম বিশেষ শিক্ষা পেয়েছেন তিনি।

আরও পড়ুন: Boycott Trend: ‘বহিরাগত’ বয়কট কালচারে কলুষিত টলিউড, ‘বিসমিল্লাহ’-‘ধর্মযুদ্ধ’র পর টার্গেট ‘লক্ষ্মী ছেলে’!

বিদ্যা লেখেন, ‘কিছুদিন আগে একটি ইভেন্টে একটি সুন্দরী মেয়ে আমার সঙ্গে সেলফি ক্লিক করতে চায়। ওখানে অনেক ভিড় ছিল আর আমি চেষ্টা করছিলাম যত সম্ভব বেশি ফ্যানের সঙ্গে ছবি তোলা সম্ভব হয়। মানুষজন ধাক্কাধাক্কি করছে আর এইসব ঝামেলার মাঝে ঐ মেয়েটি আবার একটা ছবি তুলতে ফিরে আসে। আমার ম্যানেজার তাঁকে সরাসরি বলে, আপনি একবার নিয়ে নিয়েছেন আর নয়। তার প্রত্যুত্তরে ঐ মহিলা বলেন যে ভুল দিক থেকে ছবিটা তুলেছি, আমায় ভালো লাগছে না, এই ছবিটা পোস্ট করতে পারব না। সে নাছোড়বান্দা ছিল। আরেকবার ছবি তুলতে আমার গাড়ি অবধি চলে আসে সে শুধুমাত্র পারফেক্ট ছবি তোলার জন্য। ওঁর কথা শুনে মনে হচ্ছিল যে, ওঁর পুরো জীবন এই ছবির উপর নির্ভর করছে। আমি অবাক হয়ে গাড়িতে উঠে যাই কিন্তু এটা আমায় ভাবাতে শুরু করে।’

আরও পড়ুন: Laal Singh Chaddha: হিংসা ছড়াতে পারে, 'লাল সিং চাড্ডা' বন্ধের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

বিদ্যা আরও লেখেন, ‘আমি ছবি তোলার সময় সর্বদাই নিজের ডান প্রোফাইলের থেকে বেশি পছন্দ করি বাঁ দিকের প্রোফাইল পছন্দ করতাম। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আমি নিজেকে ভালোবাসতে শিখে যাই। প্রতিদিন অল্প অল্প করে নিজেকে মেনে নিতে শিখি। আমি বুঝতে পারি যে যেকোনও একটা প্রোফাইলকে ভালোবাসা মানে শরীরের একটি অংশের থেকে আরেকটি অংশ আলাদা করা। কারণ আমি আমার বাঁ প্রোফাইল ভালোবাসা মানে ডানদিকের প্রোফাইল ভালোবাসি না। আমি সবসময় ফটোগ্রাফারদের বলতাম আমার ডানদিকের প্রোফাইল থেকে যেন ছবি না তোলে। আমি ভয়ে থাকতাম যদি কেউ ডানদিক থেকে আমার ছবি তোলে তাহলে আমার কুৎসিত দিকটা সামনে চলে আসবে’।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vidya Balan (@balanvidya)

‘কিন্তু আজ আমি নিজেকে সম্পূর্ণরূপে ভালোবাসি আর কোন দিক থেকে ছবি নেওয়া হচ্ছে আমি তার পরোয়াই করিনা। আমি আমার মুখের কোনও দিক দেখাতে ভয় পাই না। এখন আমি শুধু আমার ডান প্রোফাইল পছন্দই করি না, আমি ভালোবাসি। আমার ডান প্রোফাইল আগের থেকে বদলে গেছে বলেই যে আমি ভালোবাসি, তা নয়। আমার মনে হয়, আমার নিজেকে দেখার ভঙ্গি বদলে গেছে। তাই সারাদিনের ব্যস্ততার পর আমি ঘরে এসে মেকআপ তুলে কয়েকটা সেলফি ক্লিক করেছি, কারণ আমার মনে আমি যেমন সেরকমই আমি নিজেকে ভালোবাসি’ লেখেন অভিনেত্রী। বিদ্যা তাঁর মতো করেই সবাইকে সেলফি পোস্ট করার ডাক দিয়েছেন। বিদ্যার পোস্টে ভালোবাসা জানিয়েছেন দিয়া মির্জা, ইলিয়ানা ডি ক্রুজ সহ আরও অনেকে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.