টিনজাত খাবার পছন্দ করেন? তাহলে এখনই সাবধান

সময়ের অভাব হোক কিংবা অভ্যাস, কেনা খাবার খেতে আমরা বরাবরই খুবই পছন্দ করি। শুধু দোকান থেকে কেনা ফাস্ট ফুডই নয়, ক্যান ফুডগুলি খেতে আমরা সবাই পছন্দ করি। সময় বাঁচাতে বা চটজলদি সুস্বাদু খাবার পেতে টুক করে দোকান থেকে এই ক্যান ফুড কিনে আনি। তবে এবার এই ক্যান ফুড কিনতে যাওয়ার আগে দুবার ভাবুন। কারণ, ক্যানে করে খাবারের সঙ্গে আপনি কিনে আনছেন অসুখও!

Updated By: Jul 1, 2016, 12:14 PM IST
টিনজাত খাবার পছন্দ করেন? তাহলে এখনই সাবধান

ওয়েব ডেস্ক: সময়ের অভাব হোক কিংবা অভ্যাস, কেনা খাবার খেতে আমরা বরাবরই খুবই পছন্দ করি। শুধু দোকান থেকে কেনা ফাস্ট ফুডই নয়, ক্যান ফুডগুলি খেতে আমরা সবাই পছন্দ করি। সময় বাঁচাতে বা চটজলদি সুস্বাদু খাবার পেতে টুক করে দোকান থেকে এই ক্যান ফুড কিনে আনি। তবে এবার এই ক্যান ফুড কিনতে যাওয়ার আগে দুবার ভাবুন। কারণ, ক্যানে করে খাবারের সঙ্গে আপনি কিনে আনছেন অসুখও!

আরও পড়ুন ভাত এবং রুটির মধ্যে কোনটা খাওয়া বেশি ভালো?

বাচ্চা থেকে বুড়ো, দোকান থেকে কেনা ক্যানে ভর্তি ড্রাই ফুড খেতে সবাই খুবই ভালোবাসে। কিন্তু এই সমস্ত ক্যান ফুড থেকে আপনি আক্রান্ত হতে পারেন বিভিন্ন অসুখে। এর থেকে আপনি ডায়াবিটিস এবং হৃদরোগের সমস্যায় পড়তে পারেন। সমীক্ষকেরা জানিয়েছেন, এই ক্যান ফুডগুলির মধ্যে ক্যানড স্যুপ, ক্যানড পাস্তা, ক্যানড ভেজিটেবল এবং ক্যানড ফ্রুট সবচেয়ে ক্ষতিকর।

আরও পড়ুন জিম ছাড়া তাড়াতাড়ি ওজন কমাতে এটা ট্রাই করুন

.