Coronavirus: করোনায় দৈনিক মৃত্যু ফের হাজার পার, আক্রান্ত এক লক্ষের ওপর

গত কয়েক দিনে মৃত্যুর সংখ্যা এক হাজারের ওপরেই থাকছে ৷ তবে সংক্রমণ কিছু কমেছে। 

Updated By: Feb 5, 2022, 10:26 AM IST
Coronavirus: করোনায় দৈনিক মৃত্যু ফের হাজার পার, আক্রান্ত এক লক্ষের ওপর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: টিকাকরণ, কোভিড বিধি পালনে জোর দিয়ে সংক্রমণে রাশ টানা গেলেও দৈনিক মৃত্যু হার এখনও এক লক্ষের ওপরেই রয়েছে৷ দেশে মোট মৃত্যু সংখ্যা শুক্রবারই ৫ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে৷ গত কয়েক দিনে মৃত্যুর সংখ্যা এক হাজারের ওপরেই থাকছে৷ তবে সংক্রমণ কিছু কমেছে। 

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৭ হাজার ৯৫২ জন। যা গতকালের তুলনায় অনেকটা কম। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৯ জনের মৃত্যু হয়েছে দেশে।  এদিন সকালে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ১ হাজার ১১৪-এ। দেশে মৃত্যুর হার ১.১৯ শতাংশ।  স্বস্তি দিয়ে কমল করোনা অ্যাক্টিভ কেস। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৩ লক্ষ ৩১ হাজার ৬৪৮। 

আরও পড়ুন, World Cancer Day: ক্লোজ দ্য কেয়ার গ্যাপ! এটিই বার্তা এই বিশ্ব ক্যানসার দিবসে

এদিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫২৩ জন। দৈনিক সংক্রমিতের নিরিখে এখন শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ২০৫ জন।  দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। মহানগরে একদিনে আক্রান্ত হয়েছে ১৮১ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের।

ওমিক্রন হানার পর করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছিল ভারত। পরিস্থিতি গুরুতর না হলেও মৃত্যুর সংখ্যার বাড়বাড়ন্ত এখনও অব্যাহত৷ এরই মধ্যে হাসপাতালগুলি থেকে যে তথ্য উঠে আসছে সেখানে দেখা গিয়েছে এবারের ঢেউয়ে বেশি আক্রান্ত হয়েছে অল্পবয়সীরা। হাসপাতালগুলি থেকে যে তথ্য পাওয়া গিয়েছে সরকারি সূত্র জানিয়েছে সেখানে ৪৪ এর কমবয়সীদের মধ্যে এবার আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি দেখা গিয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) জানায়, দ্বিতীয় তরঙ্গে সংক্রমিত জনসংখ্যার অংশের গড় বয়স ছিল ৫৫ বছর।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.