মুখ্যমন্ত্রীর কথা মতো রাজ্যে দৈনিক ৪ লক্ষের কাছাকাছি টিকা, সংক্রমণ ২ হাজারের নীচে

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৩২ জনের। 

Updated By: Jun 26, 2021, 11:52 PM IST
মুখ্যমন্ত্রীর কথা মতো রাজ্যে দৈনিক ৪ লক্ষের কাছাকাছি টিকা, সংক্রমণ ২ হাজারের নীচে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases) গতকালের চেয়ে অনেকটা কমল। টানা ৬ দিন ধরে সংক্রমিত থাকছে দু'হাজারের নীচে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯৪ জন। ৩২ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে রাজ্যে ৪ লক্ষের কাছাকাছি মানুষকে টিকা দেওয়া হল।

দৈনিক টিকাকরণ ৪ লক্ষে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার সেই গতি এল টিকাকরণে। এ দিন টিকা দেওয়া হয়েছে ৩ লক্ষ ৮৩ হাজার ৭৯৫ জনকে। এর মধ্যে ২ লক্ষ ৯৫ হাজার ৬৪১ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৮ হাজার ১৫৪ জন। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ১,৮৯৪। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৯৩৩ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫৫ হাজার ৩৪৮ জনের। সংক্রমণের হার ৩.৪২ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১৭৮। ২২৯ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ১১০, ১০৯ ও ১১৮। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ৯৯ জন।   
             

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৩২ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৩৫। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৮ ও ৯। ৬ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় মৃতের সংখ্যা ১। হুগলি, মালদহ, বীরভূম,  পুরুলিয়া ও ঝাড়গ্রামের মতো জেলাগুলিতে একটাও মৃত্যুর ঘটনা নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৯৯৪ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৩৪%।

আরও পড়ুন- দু'মাসে প্রধানমন্ত্রীকে ৯ চিঠি Mamata-র, একটারও উত্তর দেননি Modi, ক্ষুব্ধ নবান্ন

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

     

  

.