Next Pandemic: আবার অতিমারি, মৃত্যু? প্রাণঘাতী নতুন ৮ ভাইরাসের খোঁজ মিলল চিনে...

Next Pandemic: চিনে এমন নতুন কয়েকটি মারণ ভাইরাসের খোঁজ মিলেছে যে, যেগুলির একটি থেকেই ঘটতে পারে ভয়ংকর সংক্রমণ। তৈরি হতে পারে মারাত্মক অবস্থা। ফলে, এই খবর আসতে না আসতেই তড়িঘড়ি শুরু গবেষণা। 

Updated By: Oct 26, 2023, 05:57 PM IST
Next Pandemic: আবার অতিমারি, মৃত্যু? প্রাণঘাতী নতুন ৮ ভাইরাসের খোঁজ মিলল চিনে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার নতুন ভাইরাসের খোঁজ মিলল। মিলল সেই চিনেই। আর এর জেরে নতুন এক অতিমারির আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব। করোনার স্মৃতি তো এখন দগদগে ঘা হয়ে আছে। এরপর এখনও আর এক বা একাধিক অতিমারি?

আরও পড়ুন: Indians Overdosing on Salt: খাওয়ার পাতে বেশি নুন খেয়েই বিপদে ভারতীয়রা!

বিজ্ঞানীরা বলছেন, চিনে এমন নতুন ৮টি মারণ ভাইরাসের খোঁজ মিলেছে যে, যেগুলির একটি থেকেই ঘটতে পারে ভয়ংকর সংক্রমণ। তৈরি হতে পারে মারাত্মক অবস্থা। ফলে এই খবর আসতে না আসতেই তড়িঘড়ি শুরু হয়েছে গবেষণা।

করোনা সংক্রমণে সারা পৃথিবীই বিপর্যস্ত ছিলেন। এ সময়ে বহু মানুষ নিজেদের রুটি-রুজি হারিয়েছেন। আবার অনেকে খুঁজে নিয়েছিলেন নতুন রুজির পথ। বহু মানুষ মারা গিয়েছেন। বহু মানুষ নানা বিচিত্র রোগে রুগ্ন হয়ে পড়েছেন। করোনা মানুষের উপার্জনের পথ বন্ধ করে দিয়েছিল। দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছিল। জারি করা হয়েছিল লকডাউন। সব মিলিয়ে মানুষের জীবনে এসেছিল বিপুল বদল, ঘটেছিল বিপুল ক্ষতি।

আরও পড়ুন: Bubonic Plague: করোনার থেকেও মারাত্মক এই 'ব্ল্যাক ডেথ'! এ থেকেও হতে পারে ভয়ংকর মহামারি...

ফলে, ফের যখন অতিমারির প্রসঙ্গ উঠছে, তখন মানুষ আবার নতুন করে ভয় পাচ্ছে।  নতুন বিপদের প্রমাদ গুনছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.