Age of Ears: আপনার কানের বয়স কত, বলে দেবে এই মজার টেস্ট

Age of Ears: একেবারেই মজা করার জন্য়ই এই টেস্ট। চিকিত্সকদের কাছে এই টেস্টের মান্যাতা আছে কিনা জানা নেই। কোনও সমস্যা হলে সঙ্গে সঙ্গেই চিকিত্সকদের সঙ্গে কথা বলুন.

Updated By: Apr 10, 2023, 07:47 PM IST
Age of Ears: আপনার কানের বয়স কত, বলে দেবে এই মজার টেস্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জন্মের পর পরই একাধিক ইন্দ্রিয় আমাদের শরীরের সক্রিয় হয়ে ওঠে। সময়ের সঙ্গে সঙ্গে তারা শক্তিশালী হয়। চোখ, কান, স্পর্শ, ঘ্রাণ ও স্বাদ নেওয়ার ক্ষমতা তৈরি হয়ে যায় জন্মের পরপরই। আবার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দৃষ্টিশক্তি কম, খাটো হয়ে যায় শোনার ক্ষমতা। পরিস্থিতি সামাল দিতে কখনও আমরা চোখে চশমা পরি , কখনও কানে ব্যবহার করতে হয়ে শ্রবণ যন্ত্র। কিন্তু সেগুলিও একসময় কাজে আসে না। 

আরও পড়ুন-মাত্র ৩টি পাড়া থেকে ২০১৭ সালে পুরসভায় নিয়োগ! প্রমাণ হলে আত্মহুতি দেওয়ার ঘোষণা ফিরহাদের 

খুব ছোট্ট একটা অডিও টেস্টের মাধ্যমে জেনে ফেলা যায় আপনার কানের বয়স কত?  ওই অডিয়ো টেস্টের ভিডিয়োটি শেয়ার করা হয়েছে nteresting Channel @ChannelInteres-এ। ক্য়াপশনে লেখা হয়েছে, আপনার কানের বয়স কত? একটা টস্ট করে নিন।

উল্লেখ্য, এখানে বলে রাখা ভালো এই টেস্টের দায়িত্ব নিতে পারছে না জি ২৪ ঘণ্টা। কারণ চিকিত্সকদের কাছে এটির কোনও মান্যতা রয়েছে কিনা জানা নেই। এটি নিছকই মজার জন্য। আপানার কানে  কোনও সমস্যা থাকলে বা শোনার ক্ষেত্রে সমস্যা থাকলে চিকিত্সদের সঙ্গে কথা বলুন। তবে এই টেস্ট যেখানে আপনি শব্দ আর শুনতে পাবেন না সেটাই হবে আপনার কানের বয়স।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.