লাঞ্চে বার্গার-চিপস খাচ্ছেন? জানুন আপনি কোন অসুখে আক্রান্ত হচ্ছেন

বাড়ির খাবারের থেকে দোকানের কেনা খাবার এগকটু বেশিই সুস্বাদু। মুখে অনেকেই এই কথা স্বীকার করেন না। কিন্তু মনে মনে এটাই মানেন। তার উপর যদি সেই খাবার বার্গার, পিত্‌জা কিংবা চিপস হয়, তাহলে তো কথাই নেই। অনেকেরই বার্গার, চিপস এসবের নামেই জিভে জল এসে যায়। তাই স্বাস্থ্যের কথা মাথায় না রেখেই লাঞ্চ কিংবা ডিনারে বার্গার-চিপস খেয়ে থাকেন। কিন্তু গবেষকরা এই প্রসঙ্গে কী জানাচ্ছেন জানেন?

Updated By: Jan 14, 2017, 03:01 PM IST
লাঞ্চে বার্গার-চিপস খাচ্ছেন? জানুন আপনি কোন অসুখে আক্রান্ত হচ্ছেন

ওয়েব ডেস্ক: বাড়ির খাবারের থেকে দোকানের কেনা খাবার এগকটু বেশিই সুস্বাদু। মুখে অনেকেই এই কথা স্বীকার করেন না। কিন্তু মনে মনে এটাই মানেন। তার উপর যদি সেই খাবার বার্গার, পিত্‌জা কিংবা চিপস হয়, তাহলে তো কথাই নেই। অনেকেরই বার্গার, চিপস এসবের নামেই জিভে জল এসে যায়। তাই স্বাস্থ্যের কথা মাথায় না রেখেই লাঞ্চ কিংবা ডিনারে বার্গার-চিপস খেয়ে থাকেন। কিন্তু গবেষকরা এই প্রসঙ্গে কী জানাচ্ছেন জানেন?

আরও পড়ুন পুত্র নাকি কন্যা সন্তান আসছে, জানা যাবে গর্ভবতী মহিলার রক্তচাপ থেকেই!

গবেষকেরা বলছেন, লাঞ্চ বা দুপুরের খাবারে বার্গার বা চিপস জাতীয় খাবার খেলে আপনার ফুড কোমায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। তাঁরা জানাচ্ছেন, সম্প্রতি একটি সমীক্ষা থেকে দেখা গিয়েছে, হাই প্রোটিনে ভরপুর খাবার খেলে তা আমাদের অবসন্ন করে তোলে। এবং ফুড কোমায় আক্রান্ত করে।

কিন্তু কী এই ফুড কোমা?

যখন খাওয়ার পর আমাদের শুতে ইচ্ছে করে কিংবা ঝিমুনি ভাব আসে, তাকেই ফুড কোমা বলে।

তাই আপনি যদি দুপুরে এনার্জিটিক থাকতে চান, তাহলে লাঞ্চে এই সব খাবার পরিত্যাগ করুন।

আরও পড়ুন মাত্র ৯৯৯ টাকায় 4G ফোন আনছে রিলায়েন্স জিও!

.