Anish Khan Death Case: আমতাকাণ্ডে গ্রেফতার ২ , নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

সিবিআই (CBI) তদন্তের দাবিতে অনড় পরিবার।

Updated By: Feb 23, 2022, 04:36 PM IST
Anish Khan Death Case: আমতাকাণ্ডে গ্রেফতার ২ , নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আমতাকাণ্ডে (Anish Khan Death Case) গ্রেফতার ২। জানালেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। নবান্ন থেকে বার্তা দিলেন, 'সরকার খুব কড়া। অভিযোগ যদি সত্যি হয়, আইন আইনের পথে চলবে'।  

আমতাকাণ্ডে উত্তাল গোটা রাজ্য। পুলিস পোশাকে বাড়িতে এসে কারা খুন করল আনিস খানকে (Anish Khan)? ঘটনার তদন্তে ইতিমধ্যেই সিট (SIT) গঠন করা হয়েছে। যার নেতৃত্বে রয়েছে ADG (CID)। এমনকী, সিট (SIT) তদন্তভার গ্রহণ করার পর সাসপেন্ড করা হয়েছে আমতার থানার ২ পুলিসকর্মীকেও। দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে একজন হোমগার্ডকেও। কেন? ৩ জনের বিরুদ্ধেই কর্তব্যের গাফিলতির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: Deucha Pachami: পুনর্বাসনে ১০ হাজার কোটি, দেউচা পাচামি প্রকল্পে জমিদাতাদের চাকরির নিয়োগপত্র মুখ্যমন্ত্রীর

এদিকে সিবিআই (CBI) তদন্তের দাবিতে কিন্তু এখনও অনড় আনিস খানের পরিবারের লোকেরা। ছেলের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তেও নারাজ তাঁরা। মৃত ছাত্রনেতার বাবা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, 'সিটের তদন্তের উপর ভরসা নেই। CBI তদন্ত না হওয়া পর্যন্ত ময়নাতদন্ত করা যাবে না'। মঙ্গলবার রাতে আবার আনিসের দাদা সাবির খানকে ফোনে হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন: Municipal Election 2022: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী? ১২ ঘণ্টায় কমিশনকে সিদ্ধান্ত নিতে নির্দেশ

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, 'আমতা দ্বিতীয়বার পুলিস গিয়েছিল। তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। গতকাল এলাকার অবরোধ করা হয়েছিল। সাধারণ মানুষ অসুবিধা পড়ছেন। পুলিসকে পুলিসের কাজ করতে দিন। আমি সিপিএমের স্বার্থ দেখতে আসিনি। বিজেপির স্বার্থ দেখতে আসেনি'। আর সিবিআই তদন্ত? বিরোধীদের একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন,  'নন্দীগ্রামে কেউ গ্রেফতার হয়েছিল? শান্তিনিকেতন নোবেল চুরির কিনারা করতে পারেনি সিবিআই। সিবিআই সিবিআই করে পুলিসের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। নিজেরা ক্ষমতায় নেই বলে সিবিআই সিবিআই করছে'।

 

আমতার সারদা দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা ছিলেন আলিয়া বিশ্ববিদ্য়ালয়ের পড়ুয়া আনিস খান। পরিবারের লোকেদের দাবি, শুক্রবার রাতে বাড়িতে আসে চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি। পরনে পুলিসে ইউনিফর্ম। আমতা থেকে এসেছে বলে জানায় তারা। কেন? আনিস বাড়িতে আছে কিনা, জানতে চায় ওই ৪ জন। কিন্তু, মৃতের বাবা যখন বলেন 'আনিস বাড়িতে নেই', তা কিন্তু মানতে চায়নি অভিযুক্ত। বরং তিনজন বাড়ির ভিতরে গিয়ে উপরে উঠে যায়। আর নিচেই দাঁড়িয়েছিল একজন। মৃতের বাবার অভিযোগ, আনিসকে ছাদ থেকে ধাক্কা মেরে খুন করেছে ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.