বন্ধ ৩৪ নম্বন জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ, দুর্ভোগে রাজ্যবাসী

এখনই দুর্ভোগের হাত থেকে রেহাই পাচ্ছে না রাজ্যবাসী। ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ করে দিল ন্যাশনাল হাইওয়ে অথরিটি। দীর্ঘটালবাহার পরেও শেষ হল না জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। সম্প্রসারণের দায়িত্বে থাকা ঠিকাদার সংস্থাগুলি আর কাজ করবে না বলে জানিয়ে দিয়েছে NHAI-কে। তার পরেই আপাতত কাজ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল হাইওয়ে অথরিটি। আবার কবে কাজ শুরু হবে সে বিষয়টিও এখন বিশ বাঁও জলে। ফের নতুন করে ঠিকাদারি সংস্থা নিয়োগ করার পরেই শুরু হবে কাজ।

Updated By: Jan 20, 2016, 10:32 AM IST
বন্ধ ৩৪ নম্বন জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ, দুর্ভোগে রাজ্যবাসী

ওয়েব ডেস্ক: এখনই দুর্ভোগের হাত থেকে রেহাই পাচ্ছে না রাজ্যবাসী। ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ করে দিল ন্যাশনাল হাইওয়ে অথরিটি। দীর্ঘটালবাহার পরেও শেষ হল না জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। সম্প্রসারণের দায়িত্বে থাকা ঠিকাদার সংস্থাগুলি আর কাজ করবে না বলে জানিয়ে দিয়েছে NHAI-কে। তার পরেই আপাতত কাজ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল হাইওয়ে অথরিটি। আবার কবে কাজ শুরু হবে সে বিষয়টিও এখন বিশ বাঁও জলে। ফের নতুন করে ঠিকাদারি সংস্থা নিয়োগ করার পরেই শুরু হবে কাজ।

কিন্তু কেন কাজ বন্ধ করে দিচ্ছে ঠিকাদার সংস্থাগুলি? জমি জটে প্রথম থেকেই সমস্যায় পড়েছিল ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণ। জমি না মেলায় ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত কার্যত থমকে ছিল কাজ। আর এতেই বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়ে ঠিকাদার সংস্থাগুলি। তার জেরেই তাদের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

বহুদিন ধরেই বেহাল দশা ৩৪ নম্বর জাতীয় সড়কের। খানা খন্দে ভরা ভাঙা রাস্তা দিয়ে কলকাতা থেকে শিলিগুড়ি পৌঁছাতে নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। এমনকি কখনও কখনও কুড়ি বাইশ ঘণ্টাও সময় লেগেছে। দ্রুত কাজ শেষ করার জন্য কেন্দ্রের কাছে একাধিকবার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় সড়ক মন্ত্রী নীতিন গড়করি থেকে প্রধান মন্ত্রী নরেন্দ্রমোদী। প্রত্যেকের কাছেই রাজ্যবাসীর এই দুর্ভোগের কথা জানান তিনি। এমনকি কেন্দ্র চাইলে রাজ্য একাজ দায়িত্ব নেবে বলেও জানান তিনি। তবে কাজের কাজ কিছুই হয়নি।

.