হেরো ৮, বাদ ৯; এবারের মন্ত্রিসভায় থাকছেন না যাঁরা

কেউ হারলেন, কেউ বাদ পড়লেন। আগামিকাল শপথগ্রহণ অনুষ্ঠানে দেখা যাবে না এঁদের। রেড রোডে আগামিকাল ৪২ জন মন্ত্রী সহ শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই মন্ত্রিসভায় জায়গা হয়নি মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য, বেচারাম মান্না, রচপাল সিং, হায়দার সফি, রবিরঞ্জন চ্যাটার্জি, সুদর্শন ঘোষ দস্তিদার, জ্যোতির্ময় কর, সুকুমার হাঁসদা ও পুণ্ডরীক্ষ সাহার। নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন এই ৯ জন।

Updated By: May 26, 2016, 09:39 PM IST
হেরো ৮, বাদ ৯; এবারের মন্ত্রিসভায় থাকছেন না যাঁরা

ওয়েব ডেস্ক : কেউ হারলেন, কেউ বাদ পড়লেন। আগামিকাল শপথগ্রহণ অনুষ্ঠানে দেখা যাবে না এঁদের। রেড রোডে আগামিকাল ৪২ জন মন্ত্রী সহ শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই মন্ত্রিসভায় জায়গা হয়নি মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য, বেচারাম মান্না, রচপাল সিং, হায়দার সফি, রবিরঞ্জন চ্যাটার্জি, সুদর্শন ঘোষ দস্তিদার, জ্যোতির্ময় কর, সুকুমার হাঁসদা ও পুণ্ডরীক্ষ সাহার। নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন এই ৯ জন।

বাদ পড়ার কারণ?

মূলত সিঙ্গুরে গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই এবার আর মন্ত্রিসভায় জায়গা হয়নি মাস্টারমশাই এবং বেচারামের। রচপাল সিং, হায়দার সফির বাদ পড়ার কারণ হিসেবে উঠে আসছে কাজে ব্যর্থতা। মূলত বয়সের কারণেই জায়গা হয়নি রবিরঞ্জন চট্টোপাধ্যায়ের। সুদর্শন ঘোষ দস্তিদারের বাদ পড়ার কারণ বলা হচ্ছে তাঁর দীর্ঘ অসুস্থতা।

এছাড়া এবার ৮ জন মন্ত্রী ভোটে হেরে যাওয়ায় তাঁরা আগেই বাদ হয়ে গেছেন। পরজিত মন্ত্রীদের তালিকায় রয়েছেন- মণীশ গুপ্ত, চন্দ্রিমা ভট্টাচার্য, আব্দুল করিম চৌধুরি, উপেন্দ্রনাথ বিশ্বাস, সাবিত্রী মিত্র, শঙ্কর চক্রবর্তী, শ্যামপ্রসাদ মুখার্জি, কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

.