SSC: শিক্ষকই হতে চান! বিচারপতির চাকরির প্রস্তাব ফেরালেন ক্যানসার আক্রান্ত সোমা

'চাকরি নিয়ে আন্দোলন থেকে সরে যাব না'।

Updated By: Apr 13, 2022, 10:48 PM IST
SSC:  শিক্ষকই হতে চান! বিচারপতির চাকরির প্রস্তাব ফেরালেন ক্যানসার আক্রান্ত সোমা

নিজস্ব প্রতিবেদন: শরীরে বাসা বেঁধেছে দুরারোগ্য ক্যানসার, তবুও হাল ছাড়তে নারাজ তিনি। অন্য কোনও চাকরি নন, শিক্ষকই হতে চান সোমা দাস। খোদ কলকাতা হাইকোর্টের বিচারপতির প্রস্তাবও ফিরিয়ে দিলেন। এজলাসে দাঁড়িয়ে বললেন, 'তাঁদের মনে আশা জাগিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। লড়াই চালিয়ে যাবেন'।  

রাজ্যে শিক্ষক নিয়োগে 'বেনিয়ম'। কলকাতা হাইকোর্টে যখন মামল চলছে, তখন চুপ করে নেই চাকরীপ্রার্থীরাও। গত কয়েক মাস ধরে কলকাতা বিভিন্ন জায়গায় SSC-তে নিয়োগের দাবিতে ধরনায় বসেছেন তাঁরা। আন্দোলনে সামিল বীরভূমের নলহাটির বাসিন্দা সোমাও। ক্যানসারের বিরুদ্ধে লড়াই চালিয়েও শিক্ষক হওয়ার স্বপ্ন দেখছেন তিনি। 

আরও পড়ুন: Partha Chatterjee: CBI হাজিরায় স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাইকোর্ট

এই খবর পৌঁছয় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে। তাঁর এজলাসেই চলছে শিক্ষক নিয়োগ মামলা। সোমাকে আদালতে তাঁর সঙ্গে দেখা করে বলেন বিচারপতি। এদিন এজলাসে হাজির হন আন্দোলনকারী ওই কর্মপ্রার্থী। বিচারপতি জানতে চান, তিনি অন্য কোনও সরকারি চাকরি করতে ইচ্ছুক কিনা? সরাসরি না বলেন সোমা। কেন? বলেন, 'আমি যোগ্য প্রার্থী। শিক্ষকতাই করব, অন্য কিছু নয়। চাকরি নিয়ে আন্দোলন থেকে সরে যাব না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.