Abhishek Banerjee, SSC: অভিষেকের আশ্বাসে সন্তুষ্ট আন্দোলনকারীরা, উঠবে ধরনা?

পার্থকাণ্ডের প্রতিবাদে শুভেন্দুর নেতৃত্বে বেহালায় মিছিল করল বিজেপি। 

Updated By: Jul 29, 2022, 09:17 PM IST
Abhishek Banerjee, SSC: অভিষেকের আশ্বাসে সন্তুষ্ট আন্দোলনকারীরা, উঠবে ধরনা?

প্রবীর চক্রবর্তী: এসএসসি আন্দোলনকারীদের 'নিয়োগ সুনিশ্চিত' করার আশ্বাস দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৮ অগাস্ট শিক্ষামন্ত্রী ও এসএসসির চেয়ারম্যানের সঙ্গে আন্দোলনকারীদের পরবর্তী বৈঠক হবে বিকাশ ভবনে।

স্রেফ মন্ত্রিসভা থেকে সরানো নয়, গ্রেফতারির পর পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকেও সাসপেন্ড করেছে তৃণমূল। সমস্ত দলীয় পদ খুইয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। এমনকী,  তৃণমূলে যে পদে ছিলেন পার্থ, সেই 'মহাসচিব' পদটাও তুলে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Partha Chatterjee, Bengal SSC Scam News: মমতাতে আস্থা রাখলেও দলের সিদ্ধান্তে সংশয়ে পার্থ! কী বলছে তৃণমূল?

এদিকে মন্ত্রিত্ব হারিয়ে ও তৃণমূল থেকে সাসপেন্ড হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায় নিজেকে যখন 'ষড়যন্ত্রের শিকার' বলে দাবি করলেন, তখন SSC নিয়ে আসরে নামলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন ক্যামাক স্ট্রিটের অফিসে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে হাজির ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

আরও পড়ুন: Exclusive: কালো টাকাকে সাদা করতে একাধিক সংস্থা তৈরি পার্থ-অর্পিতার, কীভাবে চলত সেই কাজ?

কী আলোচনা হল? বৈঠক শেষে এসএসসি আন্দোলনকারীরা জানান, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই আলোচনা সম্পূর্ণরূপে ইতিবাচক। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেধাতালিকা অন্তর্ভুক্ত প্রত্যেক পদপ্রার্থীর নিয়োগ সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছেন তিনি। আইনি ও প্রশাসনিক জটিলতা কাটিয়ে নিয়োগের চেষ্টা করবেন। এ বিষয়ে আমাদের সম্পূর্ণরূপে আশস্ত করলেন'। তাঁদের আরও বক্তব্য, 'অগাস্ট মাসের ৮ তারিখ শিক্ষামন্ত্রী ও এসএসসির চেয়ারম্যানের সঙ্গে পরবর্তী বৈঠক হবে বিকাশভবনে'। 

এদিকে পার্থকাণ্ডের প্রতিবাদে এবার পথে নামল বিজেপি। এদিন প্রাক্তন শিক্ষামন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বেহালায় মিছিল বের করলেন দলের কর্মী-সমর্থকরা। মিছিলে নেতৃত্ব দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.