Nabanna Abhiyan, Abhishek Banerjee: আমি যদি পুলিস হতাম, কপালে গুলি চালাতাম: অভিষেক

বিজেপির নবান্ন অভিযানে ধুন্ধুমার। গুরুতর আহত কলকাতা পুলিসের  অ্যাসিস্ট্যান্ড কমিশনার  দেবজিৎ চট্টোপাধ্যায়। তাঁকে দেখতে এসএসকেএমে অভিষেক।

Updated By: Sep 14, 2022, 10:48 PM IST
 Nabanna Abhiyan, Abhishek Banerjee: আমি যদি পুলিস হতাম, কপালে গুলি চালাতাম: অভিষেক

প্রবীর চক্রবর্তী: বিজেপির নবান্ন অভিযানে আহত পুলিস অফিসারকে দেখতে এসএসকেএমে অভিষেক বন্দ্যোপাধ্যায়। উডবার্ন ওয়ার্ড থেকে বেরিয়ে তাঁর বিস্ফোরক মন্তব্য, 'আমি দেবজিৎ বাবুকে বললাম। আমি আপনাকে স্যালুট জানাই, আপনি কিছু করেননি বলে। আপনার জায়গায় যদি আমি থাকতাম।  আমার সামনে যদি পুলিসের গাড়়িতে আগুন জ্বলত, কপালে গুলি করতাম'। কাঠগড়ায় তুললেন 'বিচারব্যবস্থার একাংশ'-কেও।

ব্যবধান ২ বছরের। বিজেপির নবান্নে অভিযানে ফের ধুন্ধুমারকাণ্ড। উত্তাল হয়ে উঠল কলকাতা ও হাওড়া। দফায় দফায় উত্তেজনা ছড়াল হাওড়ায় সাঁতরাগাছিতে। লালবাজার  ও কলেজস্ট্রিটে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করল পুলিস। সঙ্গে জল কামান ও কাঁদানে গ্যাস। এমজি রোডে জ্বালিয়ে দেওয়া হল পুলিসের জিপ। এমনকী, রেহাই পাননি পুলিসকর্তাও।  বাঁশ ও লাঠির আঘাতে হাত ভেঙেছে অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়ের। এসএসকেমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি তিনি।

আরও পড়ুন: Arpita Mukherjee, SSC Scam: ফ্ল্যাটের পর এবার অ্যাকাউন্ট, অর্পিতার আরও আরও টাকার হদিশ পেল ইডি

কেমন আছেন? হাসপাতাল সূত্রে খবর, শারীরিক অবস্থা স্থিতিশীল। ভাঙা হাতে প্লেট বসাতে হবে। আগামিকাল, বৃহস্পতিবার ওই পুলিস অফিসারকে দেখবেন মেডিক্যাল টিমের সদস্যরা। এরপর প্লেট বসানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এদিন অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়কে দেখতে এসএসকেএম হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, 'বিচার বিভাগের একাংশের মদতে বিজেপির গুণ্ডাদের আশ্রয় দেওয়া হচ্ছে। এটা নজিরবিহীন, এর আগে এমন ভারতে হয়নি। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি দৃষ্টি আকর্ষণ করছি, হাইকোর্ট থাকতে, বিচারপতি থাকতে, বিচারব্যবস্থা থাকতে, এই ঘটনা ঘটে কি করে? যাঁরা সরকারি সম্পত্তি নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে হাইকোর্ট কী ব্যবস্থা নেয়, সেদিকে আমাদের নজর থাকবে'।  বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের প্রতিক্রিয়া,  'ঠিকই বলেছেন। তৃণমূল কংগ্রেস তো শ্য়ুটই করে থাকে। ৫৬ জন বিজেপি কর্মীকে তাঁরা খুন করেছে। ওই গাড়িতে কে আগুন লাগিয়েছে, সেটা তদন্তসাপেক্ষ। বিজেপির আন্দোলন কালিমালিপ্ত করার জন্য তৃণমূলে চক্রান্ত।বিধানসভা ঢুকে ভাঙচুর করে তাঁদের কোনও অধিকার নেই এই ধরণের কথা বলার'। 

বিজেপির নবান্ন অভিযান নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মু্খ্যমন্ত্রীও। এদিন পূর্ব মেদিনীপুর জেলার প্রশাসনিক বৈঠক তিনি বলেন, 'সমস্ত কিছু নষ্ট করেছে। সাধারণ মানুষ চূড়ান্ত নাজেহাল হয়েছে। হ্যাঁ, পুলিস চাইলে গুলি চালাতে পারত। কিন্তু সেটা কাম্য নয়। পুলিস অনেক সংযত ছিল। চেষ্টা করেছে, শান্তিপূর্ণভাবে পরিস্থিতি সামাল দেওয়ার'। জানিয়েছেন, 'যারা বোমাবাজি করেছে, আগুন লাগিয়েছে। তাদের বিরুদ্ধে পুলিস ব্যবস্থা নেবে'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.