আমি ব্রাহ্মণ, গায়ত্রী মন্ত্র জপ করি: অভিষেক বন্দ্যোপাধ্যায়

বিজেপির বিরুদ্ধে ধর্মের রাজনীতির অভিযোগ করলেন অভিষেক।  

Updated By: Jan 13, 2019, 09:56 PM IST
আমি ব্রাহ্মণ, গায়ত্রী মন্ত্র জপ করি: অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: বিজেপি ধর্মের নামে রাজনীতি করছে। হিন্দুদের জন্য তৃণমূল সরকার যা করেছে, তা আর কেউ করেনি। রবিবার হাজরা মোড়ে ব্রিগেডের প্রস্তুতিসভা থেকে এমন দাবি করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আসন্ন লোকসভা রাজ্যের ৪২টি আসনই জেতার লক্ষ্য নিয়েছে তৃণমূল কংগ্রেস। অভিষেকের হুঁশিয়ারি, লোকসভায় ৪২-এ ৪২ করব। বিজেপি যে ধর্মের নামে রাজনীতি করছে, সে কথা স্মরণ করিয়ে দিয়েছেন তৃণমূল সাংসদ। তাঁর কথায়,''আমরা সিপিএমের মতো নাস্তিক নই। আর ভারতীয় জনতা পার্টির মতো ধর্ম বিক্রি করে বজরংবলি ও রাম দেখিয়ে রাজনীতি করতে হয় না। আমরা ধর্মেও নেই ধর্মঘটেও নেই''।             

এরইসঙ্গে নিজের হিন্দু পরিচয় তুলে ধরে মানবতার পাঠ দিয়েছেন মুখ্যমন্ত্রীর ভাইপো। তাঁর কথায়, ''আমি হিন্দু ধর্মের প্রতিনিধি। সকালে উঠে সূর্যপ্রণাম করি। আমি ব্রাহ্মণের ছেলে গায়ত্রীমন্ত্রও জপ করি। জনপ্রতিনিধি হিসেবে আমরা কোনও ধর্ম নেই। একটাই ধর্ম মানব ধর্ম''।

আরও পড়ুন- সিল কাটা বোতল বা বিস্কিট প্যাকেট কিনবেন? মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য যাদবপুরের অধ্যাপকের

তৃণমূলের বিরুদ্ধে তোষণ রাজনীতির অভিযোগ তুলেছে বিজেপি। বিভিন্ন সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়েছেন দিলীপ ঘোষরা। ফেসবুকেও তৃণমূলের বিরুদ্ধে তোষণ রাজনীতির অভিযোগ তুলে সরব হয়েছেন বিজেপি সমর্থকরা। এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেন,''হিন্দু ধর্মের জন্য তৃণমূল সরকার যা করেছে তা আর অন্য কোনও রাজনৈতিক দল বা সরকার করে দেখাতে পারেনি''।           

রাজনৈতিক মহলের মতে, বিজেপির উত্থানে রাজ্যে মেরুকরণ জোরদার হয়েছে। আর সে কারণেই নিজেকে হিন্দু ধর্মে প্রতিনিধি হিসেবে নিজেকে তুলে ধরলেন অভিষেক।  

        
       

.