অমিত ঘুরে যাওয়ার পর চলতি মাসেই রাজ্যে নরেন্দ্র মোদী

কৃষকদের সঙ্গে বৈঠকে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

Updated By: Jul 6, 2018, 09:01 PM IST
অমিত ঘুরে যাওয়ার পর চলতি মাসেই রাজ্যে নরেন্দ্র মোদী

অঞ্জন রায়
অমিত শাহ ঘুরে যাওয়ার পর এবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৬ জুলাই কৃষি মন্ত্রকের একটি অনুষ্ঠান উপলক্ষে মেদিনীপুর শহরে আসছেন। সেখানে কৃষকদের সঙ্গে সাক্ষাত্ করবেন মোদী। জনসভাও করবেন তিনি। কৃষিপণ্যে ন্যূনতম সহায়ক মূল্য বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। কৃষকদের সঙ্গে বৈঠকে সেনিয়েই কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

সদ্য রাজ্য সফরে এসেছিলেন অমিত শাহ। সভা করেছেন পুরুলিয়ায়। বঙ্গ বিজেপির জন্য লোকসভায় ২২টি আসনের টার্গেট দিয়েছেন অমিত শাহ। পুরুলিয়ার সভায় আবার অতিরিক্ত একটি আসন জুড়ে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ২০১৯ সালে মোদীকে মসনদে ফেরাতে গোবলয়ের রাজ্যগুলিতে ভাল ফল করতে চাইছে গেরুয়া শিবির। শেষপর্যন্ত বিরোধীদের সমঝোতা হলে সেখানে অনেকগুলি আসন হাতছাড়া হতে পারে বলে আশঙ্কা বিজেপি নেতৃত্বের। সেই ঘাটতি পূরণে পশ্চিমবঙ্গ, ওডিশা ও উত্তরপূর্বের রাজ্যগুলির দিকে নজর দিয়েছেন নরেন্দ্র মোদী-অমিত শাহ। আর সেই লক্ষ্যে পৌঁছতেই পশ্চিমবঙ্গে মোদী ও শাহ ঘনঘন আসতে চলেছেন বলে বিজেপি সূত্রে খবর। সভাস্থল হিসেবে মেদিনীপুর শহরকে বাছার পিছনেও কারণ আছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের। সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলে প্রবল বিরোধী শক্তি হিসেবে উঠে এসেছে বিজেপি। জঙ্গলমহলে নিজেদের প্রভাব আরও বাড়াতে অঙ্ক কষে মেদিনীপুর মোদীর সভা রাখা হয়েছে বলে মনে করছেন অনেকে।

মেদিনীপুর শহরে সাম্প্রতিককালে কোনও প্রধানমন্ত্রীই আসেননি।সেই ইন্দিরা গান্ধী সভা করে গিয়েছেন, তারপর আসতে চলেছেন নরেন্দ্র দামোদর দাস মোদী।  

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের নির্দেশ মানছে না কেন্দ্রীয় সরকার, অভিযোগ কেজরিওয়ালের 

.