Netaji Tableau: কেন্দ্রের প্রত্যাখ্যান! কলকাতায় প্রজাতন্ত্র দিবসে প্রদর্শিত হবে নেতাজির ট্যাবলো

রেড রোডে প্রজাতন্ত্র দিবসের উদযাপন শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজির মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করবেন

Updated By: Jan 19, 2022, 11:19 AM IST
Netaji Tableau: কেন্দ্রের প্রত্যাখ্যান! কলকাতায় প্রজাতন্ত্র দিবসে প্রদর্শিত হবে নেতাজির ট্যাবলো
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্য কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গের ট্যাবলো প্রত্যাখ্যান করার বিতর্কের মধ্যেই, রাজ্য সরকার নিলো নতুন সিদ্ধান্ত। কলকাতায় এই দিনটি উদযাপন করার সময় নেতাজি সুভাষ চন্দ্র বসুর অনুরূপ একটি ট্যাবলো রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার একজন সিনিয়র কর্মকর্তা এই কথা জানিয়েছেন।

তিনি জানান যে ২৬ জানুয়ারী রেড রোডে প্রজাতন্ত্র দিবসের উদযাপন শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজির মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

ওই আধিকারিক জানিয়েছেন, “আমরা রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীতে একটি ট্যাবলো নিয়ে বের হব। আমরা এর জন্য প্রস্তুতি শুরু করেছি।”

আরও পড়ুন: TMC: ২ ফেব্রুয়ারি তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, কোভিডবিধি মেনে ভোট 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে মমতা বন্দ্যোপাধ্যায় একটি চিঠি লিখে জানান যে পশ্চিমবঙ্গের ট্যাবলো বাদ দেওয়ার বিষয়ে কেন্দ্রের যে সিদ্ধান্ত তাতে তিনি মর্মাহত হয়েছেন। এই ট্যাবলো নেতাজিকে কেন্দ্র করে তৈরি করার কথা ভাবা হয়েছিল।

তিনি প্রধানমন্ত্রীকে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়ে বলেছিলেন যে এই পদক্ষেপের ফলে রাজ্যের মানুষ ব্যাথিত হবেন।

মঙ্গলবার, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে জানিয়েছেন যে যেহেতু কেন্দ্রীয় গণপূর্ত বিভাগের ট্যাবলো ইতিমধ্যেই নেতাজি থাকছেন, তাই পশ্চিমবঙ্গের ট্যাবলো অন্তর্ভুক্ত করা হয়নি।

তিনি চিঠিতে আরও বলেন, “আমাদের সরকার ২০১৮ সালে বর্নাঢ্য ভাবে ১৯৪৩ সালে নেতাজির নির্বাসিত সরকারের ৭৫তম বার্ষিকী উদযাপন করেছে। আমাদের সরকার আজাদ হিন্দ ফৌজের (ভারতীয় জাতীয় সেনাবাহিনী) এর জীবিত সৈনিকদের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অন্তর্ভুক্ত করেছিল এবং তাদের সংবর্ধনা দিয়েছিল।”

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.