আবার ধর্মঘটের পথে আলু ব্যবসায়ীরা

Updated By: Sep 8, 2014, 10:54 PM IST
আবার ধর্মঘটের পথে আলু ব্যবসায়ীরা

ফের ধর্মঘটের পথে আলু ব্যবসায়ীরা। আগামিকাল থেকে রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। ব্যবসায়ীদের বক্তব্য, ভিন রাজ্যে আলু পাঠানো নিয়ে ধোঁয়াশা কাটায়নি সরকার। মেলেনি নষ্ট হওয়া আলুর ক্ষতিপূরণ। উল্টে লাগাতার চলছে পুলিসি জুলুম। কাজেই কাল থেকে আলু কেনাবেচা বন্ধ রাখছেন তাঁরা।

খোলা বাজারে আলুর দাম আরও বাড়ার আশঙ্কা থাকছেই।সোমবার বাঁকুড়ার কোতুলপুর থেকে পুরুলিয়ার ঝালদায় যাচ্ছিলেন আলু ব্যবসায়ী ঘনশ্যাম কুণ্ডু। পথে পুরুলিয়ার মফঃস্বল থানার পুলিস তাঁকে আটকায়। বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও পুলিস তাঁকে নিগ্রহ করে বলে অভিযোগ। দীর্ঘক্ষণ আলুর দুটি লরি আটকে রাখে পুলিস। দোষী পুলিস অফিসারের শাস্তি চেয়ে জেলা পুলিস সুপারের কাছে অভিযোগ দায়ের করা হয়। ক্ষোভে ফেটে পড়েন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা।

এর আগেও ধর্মঘটের ডাক দিয়েছিলেন আলু ব্যবসায়ীরা। গত ২৮ অগাস্ট মুকুল রায়ের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করেন তাঁরা। আজ ফের বৈঠকে বসেন ব্যবসায়ীরা । তাঁদের অভিযোগ, পরিস্থিতি বদলায়নি। কথা রাখেননি মুকুল রায়। ১২ সেপ্টেম্বর আলোচনার জন্য ডাকছে সরকার। এমন খবর শুনেছেন তাঁরা। তবুও ধর্মঘট থেকে পিছু হটতে নারাজ ব্যবসায়ীরা।

প্রশ্ন এখন একটাই,আলু নিয়ে এই টানাপোড়েনের শেষ কোথায় ?

 

.