Akhil Giri: বিপাকে অখিল, নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি

রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্যের জেরে ঘরে-বাইরে চাপে অখিল গিরি। মন্ত্রীর পদত্যাগের দাবিতে ইতিমধ্যেই পথে নেমেছে বিজেপি। পাশে নেই তৃণমূল কংগ্রেসও। 

Updated By: Nov 12, 2022, 02:25 PM IST
Akhil Giri: বিপাকে অখিল, নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্যের জেরে ঘরে-বাইরে চাপে অখিল গিরি। মন্ত্রীর পদত্যাগের দাবিতে ইতিমধ্যেই পথে নেমেছে বিজেপি। পাশে নেই তৃণমূল কংগ্রেসও। যদিও অবশেষে অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় রাজ্যের মন্ত্রী। অখিল গিরির মন্তব্য হাতিয়ার করে আদিবাসী বিরোধী বলে মমতাকে তোপ বিজেপির। তরে কারা প্রতিমন্ত্রীর বক্তব্য, ক্রোধের বশে এধরণের কথা বলে ফেলেছেন তিনি। শুভেন্দু অধিকারী লাগাতার বাজে মন্তব্য সেখান খেকেই এই ক্রোধে বহিঃপ্রকাশ হয়েছে বলে দাবি অখিলের। তবে এই মন্তব্যের জন্য অনুতপ্ত তিনি। 

আরও পড়ুন, পঞ্চায়েত ভোটের আগে আদিবাসী আবেগে শান, অখিলের পদত্যাগের দাবিতে পথে বিজেপি

জি ২৪ ঘণ্টাকে অখির গিরি বলেন, ব্যক্তিগতভাবে একটা মঞ্চে দাঁড়িয়ে রাষ্ট্রপতির নাম নিয়েছি। কিন্তু তাঁকে কটাক্ষ করতে চাইনি। আমি কেবল তুলনা করেছি। শুভেন্দু অধিকারী তো বলেছেন আমাকে কাকের মতো দেখতে, হাফ মন্ত্রী ইত্যাদি। আমি এও বলেছি রাষ্ট্রপতিকে আমি সম্মান করি। দেখতে খারাপ এটা নিয়ে তো মন্ত্রী পদের কোনও যোগ নেই। এটা ক্রোধের বশে বেরিয়ে এসেছে। উনি সংবিধানের প্রধান তাই ওনাকে অপমান করার সাহস আমার নেই।'' তবে ইতিমধ্যেই অখিল গিরির বিরূপ মন্তব্যে যে পাশে নেই দল তা এদিন ট্যুইট করেই স্পষ্ট ভাষায় জানিয়ে দিল তৃণমূল কংগ্রেস। 

“বড্ড বাড়াবাড়ি করছে, মেরে হাত-পা ভেঙে দেব”, ঠিক এই ভাষাতেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে হুঁশিয়ারি দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। এখানেই থেমে থাকেননি তিনি। শুভেন্দুর বক্তব্যের জবাব দিতে গিয়ে বেলাগাম হয়ে পড়লেন অখিল। দেশের রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু সম্পর্কে কুমন্তব্য করেন। শুক্রবার নন্দীগ্রামে অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?”

আরও পড়ুন, রাষ্ট্রপতির 'চেহারা' নিয়ে মন্তব্য! মমতার মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াল বিজেপি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.