অ্যাপ ক্যাবের ভাড়া ভোগান্তির দিন শেষ, কড়া পদক্ষেপ রাজ্য সরকারের

ওলা-উবরের কাছে ৩০টি প্রশ্নের জবাব চেয়ে পাঠিয়েছে পরিবহন দফতর। প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সময় দেওয়া হয়েছে ১৫ দিন ।

Updated By: Jun 16, 2018, 05:27 PM IST
অ্যাপ ক্যাবের ভাড়া ভোগান্তির দিন শেষ, কড়া পদক্ষেপ রাজ্য সরকারের

নিজস্ব প্রতিবেদন : সার্জ চার্জের নামে দিনে ডাকাতি করে স্মার্ট ক্যাবগুলি। অ্যাপ ক্যাবের বিরুদ্ধে যাত্রীদের এই অভিযোগ নিত্যদিনের। অবশেষে এবার ওলা-উবরের ভাড়া নিয়ন্ত্রণের পথে হাঁটছে রাজ্য সরকার। সার্জ চার্জের ব্যাখ্যা চেয়ে দুই সংস্থাকেই চিঠি পাঠানো হয়েছে। তাদের জবাব খতিয়ে দেখেই পরবর্তী পদক্ষেপ করবে পরিবহন দফতর।

দূরত্ব একই। কিন্তু দিনের এক এক সময়ে এক এক রকম ভাড়া। অ্যাপ খোলার আগেই যেন আতঙ্ক। আতঙ্কের নাম সার্জ চার্জ। যে দুই শব্দের আড়ালে স্মার্ট ক্যাব সংস্থাগুলি যাত্রীদের পকেট খালি করার বন্দোবস্ত সেরে রেখেছে। অফিসটাইমে বা ঝড়বৃষ্টির সময়ই ভাড়া তিনগুন-চারগুণ বাড়িয়ে রেখে দেয় স্মার্ট ক্যাবগুলি। ঝোপ বুঝে কোপ মারে তারা। বিপাকে পড়তে হয় নিত্যযাত্রীদের।

দিনের পর দিন অভিযোগ পেয়ে এবার নড়েচড়ে বসল পরিবহন দফতর। কেন, কীভাবে সার্জ চার্জ নেওয়া হয়? কারা সার্জ চার্জের পরিমাণ ঠিক করেন? সংস্থায় কি কোনও পরিবহন বিশেষজ্ঞ রয়েছেন যিনি সার্জ চার্জের বিষয়টি দেখেন? ওলা-উবরের কাছে এরকম ৩০টি প্রশ্নের জবাব চেয়েছে পরিবহন দফতর। প্রশ্নের উত্তর দেওয়ার জন্য দেওয়া হয়েছে ১৫ দিন সময়। দুই সংস্থার জবাব আসার পরই পরবর্তী পদক্ষেপ করবে পরিবহণ দফতর।

আরও পড়ুন, ফেসবুক আলাপে এক সন্তানের মায়ের সঙ্গে 'সম্পর্ক', মর্মান্তিক পরিণতি যুবকের

বাস-ট্যাক্সির মতো গণপরিবহনের ভাড়া নিয়ন্ত্রণ করে সরকার। তবে স্মার্ট ক্যাবের ভাড়ায় সেরকম কোনও নিয়ন্ত্রণ নেই। ওলা-উবরের দাবি চাহিদা বাড়লে তারা ভাড়া বাড়ায়। কিন্তু তা বলে দিনে ডাকাতি! অবশেষে সরকার পদক্ষেপের চেষ্টা করায় আশার আলো দেখছেন আম-জনতা।

.