কাল কংগ্রেসের ডাকে বাংলা বন্‌ধ, বেতন কাটার সার্কুলার জারি সরকারের, বিরোধিতা বা সমর্থনে নেই বামেরা

কাল কংগ্রেসের বন্‌ধ। বিরোধিতা বা সমর্থনে নেই বামেরা। ইস্যুতে সমর্থন করেও বনধের বিরোধিতা করছে  রাজ্য বিজেপি। কে সমর্থন করল বা কে করল না তা নিয়ে অবশ্য মাথা ঘামাতে চান না প্রদেশ কংগ্রেস সভাপতি। এদিকে বনধের দিন অফিসে না এলে বেতন কাটার সার্কুলার জারি করেছে রাজ্য সরকার।

Updated By: Aug 17, 2015, 07:06 PM IST

ওয়েব ডেস্ক: কাল কংগ্রেসের বন্‌ধ। বিরোধিতা বা সমর্থনে নেই বামেরা। ইস্যুতে সমর্থন করেও বনধের বিরোধিতা করছে  রাজ্য বিজেপি। কে সমর্থন করল বা কে করল না তা নিয়ে অবশ্য মাথা ঘামাতে চান না প্রদেশ কংগ্রেস সভাপতি। এদিকে বনধের দিন অফিসে না এলে বেতন কাটার সার্কুলার জারি করেছে রাজ্য সরকার।

সবংয়ের কলেজে ছাত্র খুন। কাটোয়ায় ছাত্রীকে ধর্ষণ করে খুন

মূলত এই দুই ইস্যুতে মঙ্গলবার কংগ্রেসের বারো ঘণ্টার বাংলা বনধ।

বনধ রুখতে ইতিমধ্যেই কোমর বেঁধে নেমে পড়েছে রাজ্য সরকার। নবান্নে অর্থ দফতর সার্কুলার দিয়ে জানিয়ে দিল বনধের দিন অফিসে না এলে কাটা যাবে বেতন। যদিও তার তীব্র বিরোধিতা করেছেন অধীর চৌধুরী।

গত রবিবার থেকেই বনধের সমর্থনে পথে নেমেছেন কংগ্রেস কর্মীরা। কলকাতায় ছোট ছোট মিছিল। আদালত চত্বরে মিছিল করেন আইনজীবীরাও।

বামেরা জানিয়ে দিয়েছে বনধের সমর্থন বা বিরোধিতা কোনওটাই করছেন না তারা।

ইস্যুকে সমর্থন করলেও বনধের বিরোধিতা করছে বিজেপি। জানিয়ে দিলেন রাহুল সিনহা।

তবে, কে সমর্থন জানালো আর কে বিরোধিতা করল তা নিয়ে মাথা ঘামাতে নারাজ প্রদেশ কংগ্রেস সভাপতি। জানিয়ে দিয়েছেন, যে কোনও মূল্যে বনধ হবেই

দিনভরই কংগ্রেস কর্মীদের রাস্তায় নামার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকও প্রশাসনও বনধ রুখতে সবধরনের ব্যবস্থা নিয়েছে। রাস্তায় বাড়তি পুলিস থাকবে। জোর করে গাড়ি আটকানোর চেষ্টা হলে ব্যবস্থা নেবে পুলিস। অন্যদিনের থেকে বেশি সরকারি বাস নামবে। ট্রেন অবরোধ রুখতে সে ব্যাপারেও সতর্ক থাকতে নির্দেশ

.