Loksabha Election: নির্বাচনী বিধিভঙ্গ! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার কমিশনে বিজেপি...

এদিন সকালে এক্স হ্যান্ডেলে পোস্ট দেন শুভেন্দু অধিকারী। পোস্টে তিনি লিখেছেন, শিক্ষা দফতর হঠাৎ-ই ঘুম থেকে জেগে উঠেছে এবং পড়ুয়াদের নোটবুক বিলি করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আদর্শ নির্বাচনী বিধি লাগু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী একজন জনপ্রতিনিধি। তাই মুখ্য়মন্ত্রী ছবি দেওয়া নোটবুট বিলির বিষয়টি কমিশনের নজরে পড়ে যেতে পারে। কমিশনের মনে হতে পারে, অভিভাবকদের প্রভাবিত করতেই নোট বুক বিলি করা হচ্ছে'।

Updated By: Apr 10, 2024, 10:18 PM IST
Loksabha Election: নির্বাচনী বিধিভঙ্গ! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার কমিশনে বিজেপি...

মৌমিতা চক্রবর্তী ও সুতপা সেন: ভোটের মুখে স্কুলে নোটবুক বিলিতে বিতর্ক। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার কমিশনের নালিশ জানাল বিজেপি। বাদ গেল না রাজ্য সরকারও! নির্বাচনী বিধিবভঙ্গের অভিযোগ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে গেরুয়াশিবির।

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'এটাই তো বিজেপির নতুন ভারত', রাজভবন থেকে বেরিয়ে কেন একথা বললেন অভিষেক?

ঘটনাটি ঠিক কী? এদিন সকালে এক্স হ্যান্ডেলে পোস্ট দেন শুভেন্দু অধিকারী। পোস্টে তিনি লিখেছেন, শিক্ষা দফতর হঠাৎ-ই ঘুম থেকে জেগে উঠেছে এবং পড়ুয়াদের নোটবুক বিলি করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আদর্শ নির্বাচনী বিধি লাগু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী একজন জনপ্রতিনিধি। তাই মুখ্য়মন্ত্রী ছবি দেওয়া নোটবুট বিলির বিষয়টি কমিশনের নজরে পড়ে যেতে পারে। কমিশনের মনে হতে পারে, অভিভাবকদের প্রভাবিত করতেই নোট বুক বিলি করা হচ্ছে'।

বিরোধী দলনেতার পরামর্শ, 'শিক্ষা দফতরের উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সরিয়ে ফেলা এবং স্বামী বিবেকানন্দ ও ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ছবি ছাপিয়ে নোটবুক বিলি করা'।

 

 

এদিকে লোকসভা ভোটে এবার ১০০ শতাংশ বুথেই ওয়েবকাস্টিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচন কমিশন। ব্যতিক্রম নয় বাংলাও। এদিন উত্তরবঙ্গে ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে যান পুলিস কমিশন। সূত্রের খবর, বৈঠকে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ১০০ শতাংশ বুথে যাতে ওয়েবকাস্টিং হত, তা নিশ্চিত করতে হবে প্রশাসন। 

হাতে আর মাত্র ৯ দিন। ১৯ এপ্রিল প্রথম দফাতেই ভোট হবে উত্তরবঙ্গে ৩ কেন্দ্রে। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে। দু্র্যোগ মোকাবিলায় প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে কমিশন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.