Lok Sabha Election 2024: ভোটের মুখে কেন ইদের অনুষ্ঠানে? মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ফের কমিশনে বিজেপি!

ভোটের মুখে কেন ইদের অনুষ্ঠানে? মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে ফের কমিশনে নালিশ করল বিজেপি। পদ্মশিবিরের অভিযোগ, 'ধর্মীয় ভাবাবেগকে ভোটের কাছে লাগানোর চেষ্টা করছেন তিনি'।

Updated By: Apr 12, 2024, 09:15 PM IST
Lok Sabha Election 2024: ভোটের মুখে কেন ইদের অনুষ্ঠানে? মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ফের কমিশনে বিজেপি!

সুতপা সেন: ভোটের মুখে কেন ইদের অনুষ্ঠানে? মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে ফের কমিশনে নালিশ করল বিজেপি। পদ্মশিবিরের অভিযোগ, 'ধর্মীয় ভাবাবেগকে ভোটের কাছে লাগানোর চেষ্টা করছেন তিনি'।

আরও পড়ুন:  Bangla Divas: মন্ত্রীদের অংশগ্রহণে 'না', ভোটের মুখে বাংলা দিবস পালনে রাশ টানল কমিশন!

ঘটনাটি ঠিক কী? গতকাল বৃহস্পতিবার ছিল ইদ। প্রতিবছরই কলকাতার রেড রোডে মুসলিমদের নমাজ পাঠের অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী। ব্যক্তিক্রম ঘটেনি এবারও। সঙ্গে ছিলেন অভিষেক।

নমাজ তখন শেষ। মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্রকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। বলেন, 'বেছে বেছে মুসলিম নেতাদের ফোন করছে। বলছে কী চাই? ভোটের সময় বেছে বেছে নেতাদের ফোন করা হচ্ছে। ইডি-সিবিআইয়ের ভয় দেখাচ্ছে বিজেপি। সবাইকে ইডি-সিবিআই দিয়ে গ্রেফতার করছে। তার থেকে ভালো আলাদা একটা জেল তৈরি করুন। ওখানে সবাইকে ঢুকিয়ে দিন'। সঙ্গে বার্তা, 'আমরা ঘৃণা করতে জানি না।  এনআরসি, সিএএ নয়। আপনারা একজোট হয়ে থাকবেন, কেউ কিছু করতে পারবে না'।  

খ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপি কমিশনে নালিশ করেছে আগেও। এক্স হ্যান্ডেল পোস্টে শুভেন্দু লিখেছিলেন, শিক্ষা দফতর হঠাৎ-ই ঘুম থেকে জেগে উঠেছে এবং পড়ুয়াদের নোটবুক বিলি করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আদর্শ নির্বাচনী বিধি লাগু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী একজন জনপ্রতিনিধি। তাই মুখ্য়মন্ত্রী ছবি দেওয়া নোটবুট বিলির বিষয়টি কমিশনের নজরে পড়ে যেতে পারে। কমিশনের মনে হতে পারে, অভিভাবকদের প্রভাবিত করতেই নোট বুক বিলি করা হচ্ছে'। সঙ্গে পরামর্শ,  'শিক্ষা দফতরের উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সরিয়ে ফেলা এবং স্বামী বিবেকানন্দ ও ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ছবি ছাপিয়ে নোটবুক বিলি করা'। 

 

এদিকে হাতে আর মাত্র ১ সপ্তাহ। ১৯ এপ্রিল রাজ্যে প্রথম পর্যায়ে ভোট আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। কমিশন সূত্রে খবর, এই তিন কেন্দ্রের জন্য থাকবে ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ১৪ এপ্রিলের মধ্যে বাহিনী চলে আসবে রাজ্যে। যে এলাকা যতটা স্পর্শকাতর, সেই অনুয়ায়ী কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

আরও পড়ুন:  Calcutta High Court: দুর্নীতির অভিযোগে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে কেন FIR নয়? ওসি-কে শোকজ হাইকোর্টের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.