ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গ থেকে অনুপ্রবেশকারীদের তাড়াবে বিজেপি, হুঙ্কার লকেটের

পশ্চিমবঙ্গে নাগরিক পঞ্জির দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে দরবার করবে বিজেপি।

Updated By: Aug 2, 2018, 03:34 PM IST
ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গ থেকে অনুপ্রবেশকারীদের তাড়াবে বিজেপি, হুঙ্কার লকেটের

নিজস্ব প্রতিবেদন : এবার বাংলায় নাগরিক পঞ্জি তৈরির দাবি উঠল বিজেপির পক্ষ থেকে। বাংলায় নাগরিক পঞ্জির দাবিতে পথে নেমেছে বিজেপি। এই দাবিতে হাজরা মোড়ে পথ অবরোধ করেছে বিজেপি নেতৃত্ব। সেখানে অবস্থান বিক্ষোভ করছেন বিজেপি নেতা-নেত্রীরা।

বিজেপির মিছিলে উপস্থিত রয়েছে লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, বাংলাদেশ থেকে অবৈধভাবে এসে পশ্চিমবঙ্গে ঘাঁটি গেড়েছেন বহু মানুষ। তাঁদের ভোটেই তৃণমূল বিধায়ক-সাংসদরা ভোটে জিতেছেন বলে দাবি করেন তিনি। নথি জাল করে ভুয়ো নথির দেখিয়ে তাঁরা বাংলার নাগরিকত্ব উপভোগ করছেন বলে দাবি বিজেপি নেত্রীর। তাঁর স্পষ্ট বক্তব্য, একমাত্র নাগরিক পঞ্জি তৈরি হলেই আসল ছবিটা সামনে আসবে। স্পষ্ট হয়ে যাবে কারা বাংলার বৈধ নাগরিক আর কারা নয়।

সোমবার জাতীয় নাগরিক পঞ্জির খসড়া প্রকাশ করে আসাম। নাগরিক পঞ্জিতে নাম তোলার জন্য প্রায় ৩ কোটির বেশি মানুষ আবেদন করেছিলেন। নাম উঠেছে প্রায় আড়াই কোটি মানুষের। প্রায় ৪০ লাখ বাঙালির নাম বাদ পড়েছে সেই নাগরিক পঞ্জি থেকে। এরপরই ফের নতুন করে মাথাচাড়া দেয় NRC বিতর্ক। ভোটের অঙ্ক কষেই বিজেপি বিভেদের রাজনীতি করছে বলে অভিযোগ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতি এখন সরগরম এই NRC-কে ঘিরে।

আরও পড়ুন, মমতার বাঙালিপ্রেম নিয়ে প্রশ্ন তুললেন তসলিমা নাসরিন

এই প্রসঙ্গে লকেট চট্টোপাধ্যায় সাফ বলেন, মিথ্যা অভিযোগ করে মানুষকে বিভ্রান্ত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঙালি সেন্টিমেন্ট নিয়ে খেলছে তৃণমূল। উস্কানিমূলক রাজনীতি করছে। কিন্তু, অসমে বিষয়টা কোনও বাঙালিকে বঞ্চিত করার প্রসঙ্গ নয়। বিদেশি ও বাঙালিদের আলাদা করা হয়েছে নাগরিক পঞ্জিতে। যা অত্যন্ত জরুরি। যাঁরা অবৈধভাবে বাংলাদেশ থেকে এসেছেন, তাঁরা এদেশের শরণার্থী। তাঁদের অবৈধ নথি দেখিয়ে এদেশে থাকার চেষ্টা করাকে বিজেপি সমর্থন করে না। কিন্তু, রোহিঙ্গাদের মতই তাঁদের মদত দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্ষমতায় এলে বাংলা থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের বিজেপি তাড়িয়ে ছাড়বে বলে হুঙ্কার ছাড়েন লকেট। বলেন, দরকারে পশ্চিমবঙ্গে নাগরিক পঞ্জির দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে দরবার করবে বিজেপি। যদিও বৈধ কাগজপত্র যাদের রয়েছে, তাঁদের এদেশে থাকার ক্ষেত্রে কোনও বাধা নেই বলে আশ্বাস দেন লকেট। প্রসঙ্গত নাগরিক পঞ্জিতে নাম বাদ প্রসঙ্গে বুধবার শিয়ালদায় রেল অবরোধ করেন মতুয়ারা। যা অযৌক্তিক বলে দাবি করেন বিজেপি নেত্রী।

আরও পড়ুন, নাগরিকপঞ্জীতে দ্বিচারিতা মমতার, বিরোধী নেত্রী থাকাকালীন সমর্থন, তোপ ভিএইচপি-র

উল্লেখ্য, ভিনরাজ্যে বাঙালিদের পরিস্থিতি পর্যবেক্ষণে এদিন অসম গিয়েছেন তৃণমূলের ৮ সদস্যের প্রতিনিধি দল। কিন্তু সেই প্রতিনিধি দলকে শিলচর বিমানবন্দরেই আটকে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে লকেট চট্টোপাধ্যায় তোপ দাগেন, অসমে অস্থিরতা তৈরির চেষ্টা করছে তৃণমূল। সেজন্যই উদ্দেশ্যপ্রণোদিতভাবে একাজ করা হয়েছে। অভিযোগ, শিলচর বিমানবন্দরে মারধরও করা হয় তৃণমূল সাংসদদের। যার প্রেক্ষিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্য, "নাটক করতে গেছে। যা করেছে, ঠিক করেছে অসম পুলিস।"

.