Buddhadeb Bhattacharjee : 'ভালো আছেন বুদ্ধদা, আম খেতে চেয়েছিলেন,' কবে ছুটি হাসপাতাল থেকে?

অ্যান্টিবায়োটিক আজ থেকে বন্ধ করা হচ্ছে। আগের থেকে অনেক ভাল আছেন। রাইলস টিউবে খাওয়ানোর পাশাপাশি, তাঁকে মুখ দিয়ে খাওয়ানোরও চেষ্টা করা হয়েছে।

Updated By: Aug 5, 2023, 03:19 PM IST
Buddhadeb Bhattacharjee : 'ভালো আছেন বুদ্ধদা, আম খেতে চেয়েছিলেন,' কবে ছুটি হাসপাতাল থেকে?

মৈত্রেয়ী ভট্টাচার্য: 'এখন ভালো আছেন বুদ্ধদা। যা যা সমস্যা ছিল কমেছে। ভাল আছেন, খুব তাড়াতাড়ি ছাড়া হবে। আমি জিজ্ঞেস করেছিলাম, এখানে কিছু অসুবিধা হচ্ছে কি? বলেছেন কোনও সমস্যা নেই এখানে। আগে আম খেতে চেয়েছিলেন, কিন্তু আজ বললেন মুখে স্বাদ নেই একদম।' প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সম্পর্কে জানালেন সিপিআইএম নেতা সূর্যকান্ত মিশ্র। 

তবে সূর্যকান্ত মিশ্র তাড়াতাড়ি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা বললেও, ড. কৌশিক চক্রবর্তী বলেন, 'কবে  হাসপাতাল থেকে ছাড়া হবে , সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। অ্যান্টিবায়োটিক আজ থেকে বন্ধ করা হচ্ছে। আগের থেকে অনেক ভালো আছেন।' সকালে আগেই হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে জানানো হয় যে, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভালো আছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর আইভি অ্যান্টিবায়োটিক তখনও চললেও, আজ থেকেই বন্ধ করে দেওয়া হবে। রাইলস টিউবে খাওয়ানোর পাশাপাশি, তাঁকে মুখ দিয়ে খাওয়ানোরও চেষ্টা করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবারই মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, 'আগের থেকে অনেকটাই ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। শনিবার পর্যন্ত চলবে অ্য়ান্টি বায়োটিক।' এমডি রূপালি বসু জানিয়েছিলেন, 'ফিজিওথেরাপি চলছে। ফুসফুসের চিকিৎসা চলছে। আইভি অ্য়ান্টি বায়োটিক শনিবার পর্যন্ত চলবে। তারপর আমরা সিদ্ধান্ত নেব, আর অ্যান্টি বায়োটিক লাগবে কিনা। রাইলস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছে এখনও। মুখ দিয়ে যাতে খেতে পারেন, সেই চেষ্টা চলছে। ক্যাথিটার খুলে দিয়েছি। সবমিলিয়ে শারীরিক অবস্থা এখন স্থিতিশীল'।

গত শনিবার শ্বাসকষ্টজনিত সমস্যা ও ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। দেহে অক্সিজেন স্যাচুরেশন নেমে গিয়েছিল। কমে গিয়েছিল রক্তচাপও। সেই থেকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে আছেন তিনি। হাসপাতালে এসে তাঁকে দেখে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও।

আরও পড়ুন, Behala Accident: 'আমরা সবাই দায়ী', বেহালাকাণ্ডে ট্যুইট কুণালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.