SSC Scam, Priyanka Shaw: বাড়ির কাছেই স্কুলে চাকরি; প্রিয়াঙ্কাকে নিয়োগের সময়সীমা বেঁধে দিল হাইকোর্ট

২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে নিয়োগের পরীক্ষায় বসেছিলেন প্রিয়াঙ্কা সাউ। কিন্তু মেধাতালিকায় বেশি নম্বর থাকা সত্ত্বেও চাকরি পাননি বলে অভিযোগ। 

Updated By: Sep 29, 2022, 06:32 PM IST
SSC Scam, Priyanka Shaw: বাড়ির কাছেই স্কুলে চাকরি; প্রিয়াঙ্কাকে নিয়োগের সময়সীমা বেঁধে দিল হাইকোর্ট

অর্ণবাংশু নিয়োগী: পুজোর পরেই চাকরির সুপারিশপত্র। কবে নিয়োগ? ২৮ অক্টোবরের মধ্যে নিয়োগপত্র দিতে হবে এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে। তার আগে, ১১ থেকে  ২১ অক্টোবরের মধ্যে কাউন্সেলিং করে দিতে হবে চাকরির সুপারিশপত্র। শুধু তাই নয়, বাড়ির কাছে তিনটি স্কুলের মধ্যে পছন্দমতো স্কুলও বেছে নেওয়ার সুযোগ পাবেন প্রিয়াঙ্কা। একাদশ - দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিলেন  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল এসএসসি। সেবছর পরীক্ষায় বসেছিলেন প্রিয়াঙ্কা সাউ। তাঁর দাবি, মেধাতালিকায় বেশি নম্বর থাকা সত্ত্বেও চাকরি পাননি। কেন? হাইকোর্টে মামলার শুনানিতে এসএসসি তরফে জানানো হয়, মেধাতালিকা অনুযায়ী মহিলা বিভাগে ইন্টারভিউ নেওয়া হয়েছিল। ইন্টারভিউতে ডাকা হয়েছিল প্রিয়াঙ্কাকেও। কিন্তু অন্য় চাকরিপ্রার্থীদের নম্বর বেশি থাকায়, তাঁকে চাকরি দেওয়া সম্ভব হয়নি। ওয়েটিং লিস্টে রাখা হয়েছে ওই চাকরিপ্রার্থীকে। কিন্তু এসএসসির চুক্তিতে সায় দেননি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বরং পুজোর আগেই প্রিয়াঙ্কা সাউকে চাকরি দেওয়ার নির্দেশ দেন তিনি। এবার বেঁধে দিলেন নিয়োগের সময়সীমাও।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এর আগে, শিলিগুড়ির ববিতা সরকারকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কোচবিহারের মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে এখন শিক্ষকতা করছেন তিনি। ২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে চাকরিপ্রার্থী ছিলেন ববিতা। ওয়েটিং লিস্টে প্রথমে ২০-তে নাম ছিল, অথত তখন চাকরি পাননি তিনি! কেন? দ্বিতীয়বার তালিকা প্রকাশ করে এসএসসি। শুধু তাই নয়, সেই তালিকায় আবার একেবারে শীর্ষে ছিল তৎকালীন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নাম। এমনকী, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরিও পান তিনি। আর ববিতা চলে যান ওয়েটিং লিস্টে ২১ নম্বরে। 

হাইকোর্টের দ্বারস্থ হন ববিতা। স্রেফ পরেশ-কন্যাকে চাকরি বরখাস্ত ও বেতন ফেরত নয়, অঙ্কিতার বদলে ববিতাকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। সঙ্গে প্রথমে কিস্তিতে বেতনের যে ৭ লক্ষ ৯৬ লক্ষ টাকা ফেরত দিয়েছেন অঙ্কিতা, সেই টাকাও। এরপর নির্দিষ্ট দিনে নিয়োগপত্র পান ববিতা। ৪ জুলাই কাজে যোগ দেন কোচবিহারের মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.