Assembly Election Results 2017

সারদা, রোজভ্যালির পর এবার নারদ তদন্তেও কি CBI?

এবার নারদ তদন্তেও কি CBI? আজ হাইকোর্টের প্রধান বিচারপতি নিশীথা মাত্রের কথায় মিলল তেমনই ইঙ্গিত। রাজ্য সরকার নারদ মামলার তদন্ত করলেও, প্রধান বিচারপতি নিশীথা মাত্রে আজ স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্তের পক্ষে মন্তব্য করেন। যদিও আপত্তি জানান রাজ্য সরকারের তরফে আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

SUDESHNA PAUL | Updated: Jan 12, 2017, 04:46 PM IST
সারদা, রোজভ্যালির পর এবার নারদ তদন্তেও কি CBI?

ওয়েব ডেস্ক : এবার নারদ তদন্তেও কি CBI? আজ হাইকোর্টের প্রধান বিচারপতি নিশীথা মাত্রের কথায় মিলল তেমনই ইঙ্গিত। রাজ্য সরকার নারদ মামলার তদন্ত করলেও, প্রধান বিচারপতি নিশীথা মাত্রে আজ স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্তের পক্ষে মন্তব্য করেন। যদিও আপত্তি জানান রাজ্য সরকারের তরফে আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

কোর্টরুমে দাঁড়িয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় সাফ জানান, "অপরাধ হয়েছে কি না, তা জানতে তদন্ত হতেই পারে। কিন্তু CBI নয়।" জবাবে নিশীথা মাত্রে বলেন, "যেসব ব্যক্তিদের নাম জড়িয়েছে, সেইজন্যই CBI তদন্তের কথা বলছি।" যার থেকে পরিষ্কার নারদ তদন্তে CBI চাইছে হাইকোর্ট।

আজ শুনানি শুরু হতেই বিচারপতি নিশীথা মাত্রে ফোকাস করেন ম্যাথু হেডেনের উদ্দেশ্য নয়, বরং  স্টিং ভিডিওগুলির উপর। তিনি সাফ বলেন, "ম্যাথুকে নিয়ে চিন্তিত নই। স্টিং ভিডিওগুলি নিয়েই আমরা চিন্তিত। ম্যাথু খারাপ লোক হতেই পারেন। কিন্তু তাতে টাকা নেওয়ার ছাড়পত্র পাওয়া যায় না।" 

সারদা ও রোজভ্যালি দুর্নীতিতে ইতিমধ্যেই বেকায়দায় শাসকদল। রোজভ্যালি তদন্তে গ্রেফতার হয়েছেন দলের দুই সাংসদ তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়। সারদা তদন্ত নিয়েও নতুন করে নাড়াচাড়া শুরু করেছে CBI। উঠে আসছে দলীয় সাংসদ সুদীপ ব্যানার্জির সঙ্গে সারদার যোগসূত্র। এই পরিস্থিতি দাঁড়িয়ে নারদ তদন্তেও কি CBI কাঁটা গিলতে হবে শাসকদলকে? এখন প্রশ্ন সেটাই। 

আরও পড়ুন, সাংসদ মেলার অনুমতি না দেওয়ায়, রাজ্য সরকারকে তুলোধনা হাইকোর্টের