সেন্ট জেভিয়ার্সে কোটি টাকা অনুদানের আড়ালে কি বিদেশে টাকা পাচারের ছক?

সেন্ট জেভিয়ার্সে কোটি টাকা অনুদানের আড়ালে কি বিদেশে টাকা পাচারের ছক কষেছিলেন গৌতম কুণ্ডু? রোজভ্যালি তদন্তে নেমে অন্তত তেমনটাই মনে করছে CBI। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, টাকা পাচারের জন্য জেভিয়ার্সের মতো প্রথম সারির কলেজের অ্যালমনাই অ্যাসোসিয়েশনকে ব্যবহারের ছক কষেন রোজভ্যালি কর্তা। আর সেই পরিকল্পনা রূপায়নে গৌতম কুণ্ডুর তুরুপের তাস ছিল অ্যাসোসিয়েশনে কয়েকজন সক্রিয় সদস্যদের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা।

Updated: Jan 10, 2017, 06:41 PM IST
সেন্ট জেভিয়ার্সে কোটি টাকা অনুদানের আড়ালে কি বিদেশে টাকা পাচারের ছক?

ওয়েব ডেস্ক : সেন্ট জেভিয়ার্সে কোটি টাকা অনুদানের আড়ালে কি বিদেশে টাকা পাচারের ছক কষেছিলেন গৌতম কুণ্ডু? রোজভ্যালি তদন্তে নেমে অন্তত তেমনটাই মনে করছে CBI। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, টাকা পাচারের জন্য জেভিয়ার্সের মতো প্রথম সারির কলেজের অ্যালমনাই অ্যাসোসিয়েশনকে ব্যবহারের ছক কষেন রোজভ্যালি কর্তা। আর সেই পরিকল্পনা রূপায়নে গৌতম কুণ্ডুর তুরুপের তাস ছিল অ্যাসোসিয়েশনে কয়েকজন সক্রিয় সদস্যদের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা।

CBI আধিকারিকদের দাবি, পেশায় চলচ্চিত্র প্রযোজক এক প্রাক্তনীর মাধ্যমে জেভিয়ার্সে ২৫ লক্ষ টাকা সংসদে  অনুদান দেন গৌতম কুণ্ডু। শুধু, প্রযোজক একা নন। সিবিআইয়ের সন্দেহ, অ্যালমনাই অ্যাসোসিয়েশনকে সামনে রেখে আরও কয়েকজন প্রাক্তনী গৌতম কুণ্ডুকে বিদেশে টাকা সরাতে সাহায্য করেন। আর তাই, শুধু প্রযোজক নন। CBI স্ক্যানারে অ্যালুমনাই অ্যাসোসিয়েশনের ২০১০ -এর ব্যাঙ্কক ট্রিপও।  CBI-এর পাশাপাশি জেভিয়ার্স কর্তৃপক্ষকে এবার তলব করছে ED -ও।

আরও পড়ুন, নোট বাতিলের জের, ব্যাঙ্কে উপছে পড়েছে করফাঁকির পাহাড় প্রমাণ টাকা!