WB Budget: প্রথম মহিলা অর্থমন্ত্রী, আজ বাজেট পেশ করবেন Chandrima Bhattacharya

সম্প্রতি অর্থ দফতরের স্বাধীন দায়িত্ব পেয়েছেন তিনি।

Updated By: Mar 11, 2022, 12:02 AM IST
WB Budget:  প্রথম মহিলা অর্থমন্ত্রী, আজ বাজেট পেশ করবেন Chandrima Bhattacharya

নিজস্ব প্রতিবেদন: আজ রাজ্য বাজেট। প্রথম মহিলা অর্থমন্ত্রী হিসেবে বিধানসভায় বাজেট পেশ করতে চলেছেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। অর্থ দফতরেরই প্রতিমন্ত্রী ছিলেন তিনি। এবার স্বাধীন দায়িত্ব পেয়েছেন।

একুশের বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেননি অমিত মিত্র (Amit Mitra)। তাহলে নতুন সরকারের অর্থমন্ত্রী কে হবেন? তৃতীয়বারের জন্য তৃণমূল ক্ষমতার আসার পর দোলাচল ছিল। শেষপর্যন্ত দফতরটি নিজের হাতেই রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আগের সরকারের অর্থমন্ত্রী অমিত মিত্রকে করা হয় অর্থ উপদেষ্টা। তখন অর্থ দফতরের প্রতিমন্ত্রী ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য।

আরও পড়ুন: Mamata Banerjee: কীভাবে বিমান-বিভ্রাট? তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

সোমবার থেকে শুরু হয়েছে বিধানসভার বাজেট অধিবেশন (Budget Session)। অধিবেশনের দ্বিতীয় দিনেই ফের করে মন্ত্রিসভার দায়িত্ব বন্টন করেন মুখ্যমন্ত্রী। পরিবহণ ও আবাসন দফতরের মন্ত্রী ছিলেন। সঙ্গে পুর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্বও দেওয়া হয় ফিরহাদ হাকিমকে। আর অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। কিন্তু পূর্ণমন্ত্রী করা হয়নি তাঁকে।  এর আগে, বাজেট অধিবেশন প্রথম দিনেই বিধানসভায় তুমুল বিক্ষোভ দেখিয়েছিলেন বিজেপি বিধায়করা। স্লোগান ওঠেছিল, 'ছাপ্পা ভোটের সরকার আর নেই দরকার', 'ভারত মাতা কি জয়'। বিক্ষোভের জেরে ভাষণ দেওয়ার জন্য এক ঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল রাজ্যপালকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.