নবান্নে বিকেলে হঠাৎই সস্ত্রীক আলাপন, সোমবার যাচ্ছেন না দিল্লি

  রবিবার নবান্নে ঘণ্টা তিনেক ছিলেন মুখ্যসচিব।

Updated By: May 30, 2021, 09:50 PM IST
 নবান্নে বিকেলে হঠাৎই সস্ত্রীক আলাপন, সোমবার যাচ্ছেন না দিল্লি

নিজস্ব প্রতিবেদন: সোমবার দিল্লি যাচ্ছেন না রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের নির্দেশ থাকলেও ওইদিন নর্থ ব্লকে কর্মিবর্গ ও প্রশিক্ষণ দফতরে হাজিরা দেবেন না তিনি। বরং নবান্নে মুখ্যমন্ত্রীর ডাকা প্রধান সচিবদের বৈঠকে অংশগ্রহণ করবেন।

অন্যদিকে রবিবার জল্পনা বাড়িয়ে নবান্নে হাজির হন রাজ্যের মুখ্যসচিব। বিকেল ৪.৫০ মিনিট নাগাদ নবান্নে ঢোকেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। প্রায় ঘণ্টা তিনেক নবান্নে ছিলেন তাঁরা। এরপর সন্ধে ৭.৪০ নাগাদ নবান্ন থেকে সস্ত্রীক বেরিয়ে যান আলাপন বন্দ্যোপাধ্যায়। হঠাৎ কেন নবান্নে মুখ্যসচিব? জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন: করোনা আবহে আশার আলো, রাজ্যে এল আরও ২ লক্ষ ৬৮ হাজার Covishield

আরও পড়ুন: রাজা রামমোহন রায় মিউজিয়াম থেকে চুরি দুষ্প্রাপ্য সামগ্রী, গ্রেফতার ১

নিয়ম মতো ৩১ মে’ই আলাপন বন্দ্যোপাধ্যয়ের কর্মজীবনের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু রাজ্যের অনুরোধে সম্প্রতি তাঁর তিন মাসের এক্সটেনশন মঞ্জুর করেছে কেন্দ্র। তবে বিতর্ক তৈরি হয়েছে, হঠাৎ করে কেন্দ্রের তরফে মুখ্যসচিবকে নর্থ ব্লকে তলব করায়। এই নিয়ে বর্তমানে কেন্দ্র-রাজ্য দ্বন্দ্ব তুঙ্গে। নয়াদিল্লিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন, কোনও শর্তেই মুখ্যসচিবকে ছাড়বেন না তিনি। প্রয়োজনে এর শেষ দেখে ছাড়বেন। ফলে এখন আলাপন-ইস্যুতে কেন্দ্র-রাজ্য দ্বন্দ্ব কোন দিকে গড়ায়, সেদিকে তাকিয়ে রাজনৈতিক এবং প্রশাসনিক মহল।

.