মৃত শিশুর সংখ্যা বেড়ে ১৩

ফের শিশুমৃত্যুর ঘটনা ঘটল বিসি রায় হাসপাতালে। গত তিন দিনে মৃত্যু হয়েছে ১৩ শিশুর। শনিবার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ১০ শিশুর মৃত্যুতে বিক্ষোভ দেখান আত্মীয়রা।

Updated By: Nov 28, 2011, 10:37 PM IST

ফের শিশুমৃত্যুর ঘটনা ঘটল বিসি রায় হাসপাতালে। গত তিন দিনে মৃত্যু হয়েছে ১৩ শিশুর। শনিবার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ১০ শিশুর মৃত্যুতে বিক্ষোভ দেখান আত্মীয়রা। বিক্ষোভের মুখে পড়েন বিধানসভার স্থায়ী কমিটির সদস্যরাও। এরপর গতকাল রাতে মারা যায় আরও ৩ শিশু।
বিসি রায় শিশু হাসপাতাল পরিদর্শনে এসে বিক্ষোভের মুখে পড়লেন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সদস্যরা। তাঁদের ঘিরে ধরে হাসপাতালের পরিকাঠামো নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রোগীয় আত্মীয়রা। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছেন।  
গত জুন মাসে বিসি রায় হাসপাতালে তিনদিনে একুশটি শিশুর মৃত্যু হয়েছিল। ২৬ থেকে ২৮ অক্টোবর ৭২ ঘন্টায় বিসি রায় হাসপাতালে মৃত্যু হয়েছে ১৭ টি শিশুর। তার রেশ কাটতে না কাটতেই ফের একসঙ্গে একাধিক শিশু মৃত্যুর ঘটনা  ঘটল বিসি রায় হাসপাতালে।
আগের মত এবারও এই অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার বিসি রায় হাসপাতাল পরিদর্শনে এসে ক্ষুব্ধ রোগীর আত্মীয় পরিজনদের বিক্ষোভের মুখে
পড়েন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সদস্যরা। তাঁদের অভিযোগ, ঘটা করে দিন কয়েক আগে হাসপাতালে সিক নিউ বর্ন কেয়ার ইউনিট উদ্বোধন হলেও, এখনও নিয়োগ হয়নি
কোনও চিকিত্‍সক। নেই প্রতিটি শয্যায় অক্সিজেন পৌঁছে দেওয়ার ব্যবস্থাও।

.