খেলতে খেলতেই পেরেক খেল শিশু, ফেরাল মেডিক্যাল, এসএসকেএম

সপ্তাহ খানেক আগের কথা। সেদিনও নিজের মতোই খেলা করছিল কল্লোল। মাকে পাশের ঘরে ছিলেন। আচমকাই কান্না শুনতে পেয়ে ছুটে যান কল্লোলের মা। ততক্ষণে যা ঘটার, ঘটে গিয়েছে। 

Updated: Feb 13, 2018, 12:35 PM IST
খেলতে খেলতেই পেরেক খেল শিশু, ফেরাল মেডিক্যাল, এসএসকেএম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: খেলতে খেলতেই দুর্ঘটনা। পেরেক গিলে ফেলল নিউটাউনের গৌরাঙ্গনগর অঞ্চলের সাড়ে তিন বছরের কল্লোল মণ্ডল। চিকিত্সকের পরামর্শেই প্রথমে কলা খাওয়ানো হয় তাঁকে। কিন্তু কাজ হয়নি তাতে। এরপর ঘোরা হল এসএসকেএম, মেডিক্যাল কলেজ হাসপাতালেও। কিন্তু অভিযোগ, দুটি হাসপাতাল থেকেই ফেরানো হয় তাঁকে। বেশ কয়েকটা দিন কেটে গিয়েছে। কিন্তু এখন পেরেক পেটে নিয়েই যন্ত্রণায় কাতরাচ্ছে ছোট্ট কল্লোল।

আরও পড়ুন:  থেঁতলে গিয়েছে মাথার এক পাশ, জঙ্গলে উদ্ধার মহিলার নগ্ন দেহ

সপ্তাহ খানেক আগের কথা। সেদিনও নিজের মতোই খেলা করছিল কল্লোল। মাকে পাশের ঘরে ছিলেন। আচমকাই কান্না শুনতে পেয়ে ছুটে যান কল্লোলের মা। ততক্ষণে যা ঘটার, ঘটে গিয়েছে। খেলার ফাঁকেই কখনও পেরেক খেয়ে ফেলেছে কল্লোল। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় চিকিত্সকের কাছে। তিনি কল্লোল করে কলা খাওয়ানোর পরামর্শ দেন। কলা খাওয়ানোও হয় তাকে। এরপর কেটে যায় বেশ কয়েকটা দিন। কল্লোলের বাবা-মা মনে করেন, হয়তো পেরেকটি বেরিয়ে গিয়েছে। কিন্তু কিছুদিনের মধ্যেই ভুল ভাঙে। পেটের যন্ত্রণায় কাতরাতে থাকে ছোট্ট কল্লোল। এক্স রে করে দেখা যায়, পেরেকটি শিশুর পেটেই রয়ে গিয়েছে।   

আরও পড়ুন: আত্মহত্যার শ্যুটিং করতে গিয়েই ট্রেনের ধাক্কায় মৃত ২ ছাত্র

উদ্বিগ্ন মা বাবা প্রথমে কল্লোকে নিয়ে যায় এসএসকেএম হাসপাতালে। অভিযোগ সেখান থেকে ফিরতে হয় তাঁদের। এরপর তাঁরা যান মেডিক্যাল কলেজ হাসপাতালেও। সেখান থেকেও ফেরানো হয় তাদের। এখন পেরেকটি রয়ে গিয়েছে কল্লোলের পেটে। মাঝেমধ্যেই অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছে সে। আর অসহায় বাবা-মা এখন তাকিয়ে রয়েছেন চিকিত্সকদের দিকে।