Mamata Banerjee: 'শুভের জয়কে স্মরণ করি', দশমীতে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

৪ দিনের উৎসব শেষ।  উমার এবার ঘরে ফেরার পালা। আকাশ-বাতাসে বিষাদে সুর। 

Updated By: Oct 5, 2022, 07:08 PM IST
Mamata Banerjee: 'শুভের জয়কে স্মরণ করি', দশমীতে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

সুতপা সেন: 'প্রার্থনা করি, মা দুর্গা যেন আমাদের শক্তি  ও সাহস দেন'। দশমীতে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী। টুইট করলেন, 'এই দিনটা যেন আমাদের সঠিক উদ্দেশ্যে লড়াই করতে অনুপ্রাণিত করে'।

৪ দিনের উৎসব শেষ। পঞ্জিকা অনুযায়ী, আজ বিজয়া দশমী। উমার এবার ঘরে ফেরার পালা। আকাশ-বাতাসে বিষাদে সুর। কলকাতা ও হাওড়ায় গঙ্গার বিভিন্ন ঘাটে আঁটোসাঁটো পুলিসি নিরাপত্তা। সকাল থেকে চলছে প্রতিমা নিরঞ্জন। এবছর পুজো কার্নিভাল হবে ৮ অক্টোবর। এদিন টুইটে মু্খ্যমন্ত্রী লেখেন, 'সবাইকে বিজয়া দশমীর শুভেচ্ছা। এই আবেগময় দিনে মা দুর্গাকে বিদায় জানানোর সময় অশুভের বিরুদ্ধে শুভের জয়কে স্মরণ করি। এই দিনটা যে আমাদের সঠিক উদ্দেশ্যে লড়াই করতে অনুপ্রাণিত করে। প্রার্থনা করি, মা দুর্গা যেন আমাদের শক্তি  ও সাহস দেন'।

 

এদিকে এদিন দুপুরে বিসর্জনের সময়ে দুর্ঘটনা ঘটে বাবুঘাটে। কীভাবে? প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুরে কলকাতা পুরসভার একটি পে-লোডার নিয়ন্ত্রণ হারিয়ে ঘাটের নীচ পর্যন্ত নেমে আসে। ঘাটে তখন দাঁড়িয়েছিলেন বহু মানুষ। বেশ কয়েক জনকে ধাক্কা মারে পে-লোডারটি। কীভাবে এমন ঘটনা ঘটল? প্রতিমা নিরঞ্জনের জন্য় যাঁরা বাবুঘাটে এসেছিলেন,  ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এমনকী, চালককে গাড়ি থেকে নামিয়ে মারধরও করা হয় বলে অভিযোগ। কর্তব্য়রত পুরকর্মীদের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছয় পুলিস। পে-লোডারের চালককে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.