CM Mamata Banerjee: কতটা লোভী হব, তা নির্ভর করে নিজের উপর: মমতা

BJP: মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, "প্রশ্ন হল, একজন ব্যক্তির যদি বিচ্যুতি হয়। সেই বিচ্যুতি যদি আট বছর ধরে চলে। তাহলে যে সরকার থাকে তার কোনও দায়িত্ব থাকে না।" 

Updated By: Sep 5, 2022, 05:52 PM IST
CM Mamata Banerjee: কতটা লোভী হব, তা নির্ভর করে নিজের উপর: মমতা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: তাঁর সরকারের বিরুদ্ধে এসএসসি নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠেছে। মন্ত্রিসভা থেকে তিনি অপসারণ করেছেন দীর্ঘদিনের সঙ্গী কথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। ইডির হাতে গ্রেফতার হওয়ার পর বর্তমানে যিনি জেলবন্দি। এই পরিস্থিতিতে দল বা সরকার নয়, বরং ব্যক্তি বিশেষের উপর দুর্নীতির দায় চাপালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একই সঙ্গে পাঠ্যক্রমে নৈতিক শিক্ষাকে যুক্ত করার পরামর্শ দিলেন তিনি।

সোমবার শিক্ষক দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, তিনি বলেন, "নৈতিক চরিত্র গঠন, এটা সিলেবাসে থাকা উচিত। আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই...আপনারা যদি আমায় বলেন, আপনি ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারবেন? ভগবান পারবে? আমি কে...আমি তো একজন সাধারণ মানুষ। এগুলো নির্ভর করে নিজের উপর। আমি কতটা লোভী হব, তা নির্ভর করে নিজের উপর। আমার পাঁচটা আঙুল কী সমান...সমান না। সমাজে ভাল মানুষ রয়েছে, খারাপ মানুষও রয়েছে। একটা মানুষ খারাপ করল সেজন্য পুরো সমাজটাকে কুৎসা করে উগরে দিলাম...এটা ঠিক নয়...কখনও ভাল মানুষও খারাপ পথে পরিচালিত হয়ে যায়...কখনও সঙ্গদোষে, কখনও মানসিক অবসাদে..." মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, "প্রশ্ন হল, একজন ব্যক্তির যদি বিচ্যুতি হয়। সেই বিচ্যুতি যদি আট বছর ধরে চলে। তাহলে যে সরকার থাকে তার কোনও দায়িত্ব থাকে না।" 

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের বিরুদ্ধে অভিযোগ ওঠায়, তাঁকে মন্ত্রিসভা থেকে অপসারণ করেছেন মুখ্যমন্ত্রী। দল থেকে বহিষ্কার করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই পদক্ষেপকে হাতিয়ার করে এবং ব্যাপম কেলেঙ্কারির টেনে, মধ্যপ্রদেশের সরকারকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন করেন, "মধ্যপ্রদেশে ব্যাপম কেলেঙ্কারি দেখেছেন তো। ওখানকার শিক্ষামন্ত্রীকে ধরা হয়েছিল?" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.